Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

বিএনপির নালিশ দেশের জন্য অসম্মানজনক

চট্টগ্রামে ড. হাছান মাহমুদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের উদ্যোগে গতকাল (সোমবার) নগরীর এমএ আজিজ স্টেডিয়াম জিমনেশিয়াম চত্বরে বঙ্গবন্ধুকে নিবেদিত অমর একুশে ২০ দিনব্যাপী বইমেলা উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির উদ্দেশে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিদেশি ক‚টনীতিকদের কাছে নালিশ করে দেশ ও জাতিকে খাটো করবেন না। আপনাদের কোনো নালিশ থাকলে সেটি জনগণের কাছে উপস্থাপন করুন, নির্বাচন কমিশনে উপস্থাপন করুন। প্রয়োজনে আদালতে যান। তিনি বলেন, গত ১১ বছরে যদি নেতিবাচক রাজনীতি না থাকতো তাহলে দেশ আরও বহুদূর এগিয়ে যেতো। তথ্যমন্ত্রী বলেন, অনেক অভিভাবক বই না দিয়ে সন্তানকে স্মার্ট ফোন তুলে দেন। স্মার্ট ফ্যামিলি দেখানোর জন্য ১২ বছরের সন্তানের হাতেও স্মার্ট ফোন তুলে দিচ্ছে। আজকের পৃথিবীর বাস্তবতায় মানবিক ও মানসিক সুস্থতার জন্য বই পড়ার বিকল্প নেই।
সভাপতির বক্তব্যে বইমেলার প্রধান পৃষ্ঠপোষক ও মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বইমেলা থেকে পছন্দের বই সংগ্রহ করতে পারবেন চট্টগ্রামবাসী। বক্তব্য রাখেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা, বইমেলার যুগ্ম আহ্বায়ক, চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সভাপতি শাহ আলম নিপু, চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, সৃজনশীল প্রকাশক পরিষদের সাধারণ সম্পাদক লেখক ও গবেষক জামাল উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ