Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চলমান কাজ নতুন মেয়রকে সমাপ্ত করার আহবান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) বিদায়ী মেয়র মোহাম্মদ সাঈদ খোকন কর্পোরেশনের চলমান উন্নয়ন কাজগুলো চালিয়ে যাওয়ার জন্য নবনির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপসের প্রতি আহবান জানিয়েছেন। মেয়র বলেন, আমাদের (সিটি কর্পোরেশনে) নতুন নেতৃত্ব নির্বাচিত হয়েছে। আমরা যতটুকু করে গেলাম সেখান থেকে তারা শুরু করে এই সমস্ত কাজগুলো আরও এগিয়ে নিয়ে যাবেন। তাদের প্রতি আমার অনুরোধ রইলো, তারা এই সুন্দর কাজগুলো মেনটেইন করবেন এবং এখান থেকে আরও সুন্দর সুন্দর কাজ করবেন। গতকাল সোমবার খিলগাঁও জোড়পুকুর খেলার মাঠ উদ্বোধন এবং সেখানে মেয়র সাঈদ খোকন একাদশ ও সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

সাঈদ খোকন বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জলসবুজে ঢাকা প্রকল্পের আওতায় বেশ কিছু খেলার মাঠ ও পার্ক উদ্বোধন করে জনগণের জন্য খুলে দিয়েছি। যখন আমরা দায়িত্বভার গ্রহণ করেছিলাম তখন আমাদের এই প্রিয় শহরের অনেকগুলো পার্ক ও খেলার মাঠ বেদখল ছিল। সন্ধ্যা নেমে আসলে অসামাজিক কার্যকলাপ শুরু হয়ে যেতো। বিভিন্ন মাঠে ট্রাক স্ট্যান্ড ছিল। খেলাধুলার অনুপযোগী ছিল। যার কারণে আমাদের ছেলে মেয়ে ও মুরুব্বিদের একটু হাঁটার সুযোগও ছিল না। এই পরিস্থিতিতে আমরা এই মাঠ ও পার্কগুলোকে উদ্ধার করে আন্তর্জাতিকমানের করার সিদ্ধান্ত নিই। মেয়র বলেন, আমাদের ১২টি খেলার মাঠ ও ১৯টি পার্ককে আধুনিক করার জন্য কাজ শুরু করি। আমরা শতাধিক স্থপতিদের নিয়ে মাঠগুলো সাজিয়েছি। এই কাজগুলো করতে অনেক চ্যালেঞ্জ ছিল। আমরা আমাদের নাগরিক ও বিভিন্ন প্রতিনিধিদেরকে সম্পৃক্ত করে কাজগুলো করেছি। সবাই মিলে যদি কাজগুলো না করা হতো তাহলে সম্ভব হতো না। তিনি বলেন, পার্কগুলোর মাধ্যমে আমরা আমাদের নাগরিক জীবনকে একটা স্বাচ্ছন্দময়ী জীবনে নিয়ে যেতে চাই। এর মাধ্যমে পরিবর্তন ঘটবে বলে আশা করি।

তিনি বলেন, জোড়পুকুর মাঠে ছোট্ট একটা কর্নার থাকবে। সেখানে শিশুদের খেলার জন্য বিশেষ ব্যবস্থা থাকবে। কপি শপ থাকবে। পরিবর্তনের সূচনা ইতোমধ্যে হয়েছে। তিনি আরও বলেন, আমাদের নতুন নেতৃত্ব নির্বাচিত হয়েছেন। আমরা যতটুকু করে গেলাম সেখান থেকে তারা শুরু করে এই সমস্ত কাজগুলো এগিয়ে নিয়ে যাবেন। এটাকে মেইন্টেন করা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। আশা করি তারা সেটাও করবেন। এখানে ব্যবহারটা কীভাবে হবে তার একটা পলিসি থাকা দরকার। অনেক অর্থব্যয় ও শ্রম দিয়ে এই কাজগুলো করা হয়েছে। সুতরাং যারা আগামীতে এই কর্পোরেশনের নেতৃত্বে আসবেন তাদের প্রতি আমার বিনীত অনুরোধ রইলো তারা এই সুন্দর কাজগুলো মেইন্টেন করবেন এবং এখান থেকে আরও সুন্দর সুন্দর কাজ করবেন। আমরা যতটুকু করেছি তারা সেখান থেকে আরও বেশি ভালো করবেন এটাই আশা করি। এসময় তিনি স্থানীয় বাসিন্দাদের প্রতি অনুরোধ করে বলেন, এই সম্পত্তি আপনাদের, এর রক্ষণাবেক্ষণ আপনারাই করবেন। মশার কার্যক্রম প্রসঙ্গে তিনি বলেন, বর্তমানে কিউল্যাক্স মশার কিছু উপদ্রব রয়েছে। যখন শীতটা যায় যায় তখন এই ঘটনা ঘটে। এটাকে নিয়ন্ত্রণ করার জন্য আমাদের কাজ চলমান রয়েছে। অনুষ্ঠানে ঢাকা ৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী বলেন, সকলের সহযোগিতা নিয়ে এই সুন্দর মাঠটির পরিবেশ ধরে রাখতে চাই। আমরা মেয়র ও সিটি কর্পোরেশনকে ধন্যবাদ জানাই। শুধু খিলগাঁওতে নয় ঢাকা শহরে আরও এমন অনেক মাঠ গড়ে উঠেছে। আমি আশা করবো এই মাঠগুলো সুন্দরভাবে রক্ষণাবেক্ষণ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসসিসি

২৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ