Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতিটি বিদ্যালয়ে মৌলভী শিক্ষক নিয়োগ দিন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী ইসলামিয়াত শিক্ষাদানের জন্যে প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন মৌলভী শিক্ষক নিয়োগদানের প্রয়োজনীয়তার ওপর বিশেষভাবে গুরুত্বারোপ করে বলেছেন, মৌলভী শিক্ষকের অভাবে কোন কোন সরকারী প্রথমিক বিদ্যালয়ে এমনকি হিন্দু ধর্মাবলম্বী শিক্ষক/শিক্ষিকারা ইসলামিয়াত শিক্ষাদানে বাধ্য হচ্ছেন।
তিনি গতকাল সোমবার বিকেলে পুরানা পল্টনস্থ মাওলানা আতহার আলী রহ. মিলনায়তনে নেজামে ইসলাম পার্টি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন। এতে বক্তব্য রাখেন, মুফতি আবদুল কাইয়ূম, মাওলানা শেখ লোকমান হোসেন, মাওলানা মুমিনুল ইসলাম, মাওলানা মিজানুর রহমান, মাওলানা আবু জাফর।
তিনি মৌলভী বাজারের রাজনগর উপজেলার সুপ্রাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ইসলাম শিক্ষা বই পড়ান হিন্দু শিক্ষিকা শীর্ষক খবর উদ্ধৃত করে বলেন, স্কুলটিতে কোনো মুসলমান শিক্ষক না থাকায় বাধ্য হয়ে হিন্দু শিক্ষকরাই তৌহিদভিত্তিক ইসলামিয়াত শিক্ষা প্রদান করছেন। এতে তাঁদেরকে বিব্রতকর অবস্থায় পড়তে হচ্ছে। তিনি প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন মৌলভী শিক্ষক নিয়োগদানের পদক্ষেপ গ্রহণের জন্যে সরকারের প্রতি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যালয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ