Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

হিলিতে বেড়েছে পেয়াঁজের সরবরাহ, কমেছে দাম

স্বস্তি ফিরছে ক্রেতাদের মাঝে

হিলি (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১০:৪৭ এএম

দিনাজপুরের হিলি স্থলবন্দরে পাইকারী ও খুচরা বাজারে সরবরাহ বেড়েছে দেশী পেয়াঁজের। সরবরাহ বেড়ে যাওয়ায় হিলির বাজারে কমতে শুরু করেছে সব ধরনের পেয়াঁজের দাম। প্রকারভেদে প্রতি কেজি পেয়াঁজের দাম কমেছে ২০ থেকে ২৫ টাকা কেজি দরে। দাম কমতে শুরু করায় স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।
সরেজমিনে গিয়ে দেখা যায়,হিলি খুচরা ও পাইকারী বাজারে মেহেরপুরের সুখসাগর,মিশরীয় এবং ভারতীয় পাটনা জাতের পেয়াঁজ বিক্রি হচ্ছে। গত দুই দিনের থেকে সুখসাগর পেয়াঁজের সরবরাহ বেড়েছে অনেক । দেশীয় সুখসাগর পেয়াঁজ গত দুই দিন আগে বাজারে বিক্রি হয়েছে ৭৫ থেকে ৮০ টাকা কেজি দরে,সেই পেয়াঁজ সোমবার কেজিতে ১০ থেকে ১৫ টাকা কমে বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৭০ টাকা কেজি দরে। অন্যদিকে মিশরীয় পেয়াঁজ বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে যা দুই দিন আগে ছিল ৮০ টাকা কেজিতে। এছাড়াও বিভিন্ন ভাবে সরবরাহ হওয়া ভারতীয় পেয়াঁজ ১১৫ টাকা কেজি থেকে কমে বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ টাকা কেজি দরে।

দাম কমার কারন হিসেবে ব্যবসায়ীরা বলছেন,গত কয়েক দিন আবওহায়া খারাপ থাকায় দেশের কৃষকরা মাঠ থেকে পেয়াঁজ তুলতে পারেনি যে কারনে চাহিদার তুলনায় সরবরাহ অনেকটাই কমে গেছিলো। তবে দুই দিন থেকে আবারো দেশীয় মেহেরপুরের পেয়াঁজের সরবরাহ বেড়ে যাওয়ায় দাম কমতে শুরু করেছে। বেচা-কেনাও ভালো হচ্ছে বাজারে।

ক্রেতারা জানান, পেয়াঁজের দাম গত দুইদিনের তুলনায় অনেকটাই কমতে শুরু করেছে। এরকম কম দামে আমরা কিনতে পারলে আমাদের জন্য সুবিধা হবে।



 

Show all comments
  • saif ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১১:২৫ এএম says : 0
    এতেই আমাদের জাতিগত ভাবে আমরা কতটা নির্লজ্জ তা কি প্রমান হয়না??? যে ভারতের কারনে আমাদের দেশের আর্থিক যে ক্ষতি সাধিত হল, সরকার নিজেই যে নাজেহাল পরিস্থিতির শিকার হল, আর মাননীয় মন্ত্রী মহোদয় প্রকাশ্যেও বললেন ভারত থেকে পেয়াজ আমদানি নয় অতরচ এখন সেখান থেকেই কৌশলে আশছে??? হে দেশ বাশী যদি এই ভাবে সামান্য ব্যক্তি শার্থের জন্যে নিজের জাতিশত্তবোদকে ভুলে যেতে থাক তবে মনে রেখ আল্লাহ্‌ রহমত যেমন উঠেযাবে আর তোমরাও এখন যতটুকু হয়েছ ভবিষ্যতে এর চেয়েও কঠিন পরিস্থিতিতে পড়বে। আল্লাহ্‌ আমাদের দেশকে রক্ষা করুণ, সরকার প্রধান এবং জনগন সকলকে হিদায়েত দান করুণ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজের দাম

১৪ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ