Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

বাংলাদেশ ও ভারতের সম্পর্ক অত্যন্ত বন্ধুত্বপূর্ণ: রীভা গাঙ্গুলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:২২ পিএম

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ বলেছেন, আমাদের দুই দেশের মধ্যে সম্পর্ক অত্যন্ত বন্ধুত্বপূর্ণ। সম্পর্ক অনেক লেভেলের থাকে। তার মধ্যে আমাদের দুই দেশের সম্পর্ক যে লেভেলে রয়েছে, সেটি অন্যরকম।
আজ মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর ক্যান্টনমেন্ট রেল স্টেশনে ঢাকা-কলকাতা রুটের মৈত্রী এক্সপ্রেস ট্রেনের নতুন ট্রিপ উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, মানুষে মানুষে যে যোগাযোগ, ওটা মনে হয় বাংলাদেশ-ভারতের মধ্যে অনেক স্পেশাল। কারণ দুই দেশের দুই দিকে অনেক আত্মীয়-স্বজন আছে। সে কারণে যাওয়া আসাটা অনেক বেশি হয়। গতবছর ১৬ লাখেরও বেশি ভিসা ইস্যু করা হয়েছে। রেল যোগাযোগটা হওয়াতে অনেক সাধারণ মানুষ কলকাতায় যেতে পারছেন।
তিনি বলেন, গত বছরের অক্টোবর মাসে বাংলাদেশের প্রধানমন্ত্রী যখন ভারত সফর করেন, তখনই আমরা অ্যানাউন্স করেছিলাম, ট্রিপ বাড়ানো হবে। আজ অত্যন্ত ভালো লাগছে, সেটা আমরা বাস্তবায়ন করতে পারছি। সুতরাং আমি মনে করি, দুই দেশের মধ্যে আসা-যাওয়া সেটি আরও বাড়বে। দুই দেশের রেলের ক্ষেত্রে সামনে আরো পরিবর্তন দেখবেন।

 



 

Show all comments
  • Good Person ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৩৩ পিএম says : 0
    ......., you are killing our people everyday. How it prove friendship?
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪০ পিএম says : 0
    Shottito ajob bonduttoporno shomporko ,sheta holo eak peshe.bonduttor name shimanto hotta,bangladeshider tarraia debo nana rokom opobad ar nijeder shob shubidha bagaia nibo eai ar temon ki....
    Total Reply(0) Reply
  • Farhad Uddin ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪০ পিএম says : 0
    India r Niti Holo Mukh a ak onto re r k, India Kokhono e Bangladesh er Bondu celo na
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-বাংলাদেশ


আরও
আরও পড়ুন