Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

রংপুরে এক অধ্যক্ষ কর্তৃক সাংবাদিকদের অব্যাহত হুমকির প্রতিবাদে সাংবাদিক গণসমাবেশ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৫২ পিএম

রংপুরে কারমাইকেল কলেজিয়েট স্কুল এন্ড কলেজে শিক্ষার্থী নিপীড়ন ও শিক্ষা বাণিজ্যের সংবাদ প্রকাশ করায় সংবাদকর্মীদের বিরুদ্ধে অব্যাহত হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সম্মিলিত সাংবাদিক সমাজ। একই সাথে প্রতিষ্ঠানটির অধ্যক্ষের বিরুদ্ধে আনিত অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতাসহ শিক্ষার্থী নিপীড়নের অভিযোগের সুষ্ঠু তদন্তের দাবি জানানো হয়েছে।
মঙ্গলবার (১১ ফেব্র“য়ারি) দুপুরে রংপুর নগরীর বিভাগীয় শিক্ষা অফিস চত্বরে আয়োজিত গণসমাবেশ থেকে এই দাবি জানান সাংবাদিক নেতারা।
গণসমাবেশে বক্তারা বলেন, সকল নিয়মনীতি মেনে সংবাদ প্রকাশের পর সংবাদকর্মীদের ভয়-ভীতি দেখানো ও অব্যাহত হুমকি বাকস্বাধীনতা ও মত প্রকাশের অন্তরায়। অনিয়ম-দুর্নীতির সংবাদ প্রকাশ হলেই যারা হুমকি দিয়ে গণমাধ্যমের কণ্ঠরোধ করার দুঃসাহস দেখায় তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ার সময় এসেছে। এরপর আর কোন সাংবাদিককে অন্যায়ভাবে হুমকি-ধামকি দিলে তাদের রুখে দাঁড়ানোর হুশিয়ারি দেন।
সম্মিলিত সাংবাদিক সমাজের আহবায়ক সাইদুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে গণসমাবেশে বক্তব্য রাখেন- ঢাকা প্রেসক্লাব ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য মাহমুদুল হক, রংপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক লিয়াকত আলী বাদল,রংপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি হালিম আনছারী, রংপুর সিটি প্রেসক্লাবের আহবায়ক মইনুল ইসলাম, সিনিয়র সাংবাদিক নুরুজ্জামান, আব্দুল আজিজ চৌধুরী সাঈদ, রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি আবুল হোসেন বাবলু, তাজহাট মেট্রোপলিটন প্রেসক্লাবের আহবায়ক এসএম জাকির হোসেন, বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শাহ আলম, সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন মখদুমী প্রমুখ।
সমাবেশে রংপুর মহানগর ও জেলা-উপজেলার সকল সাংবাদিক সংগঠনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। চার ঘণ্টাব্যাপী চলা সমাবেশ সাংবাদিক নির্যাতন, নিপীড়ন ও অন্যায়ের প্রতিরোধ গড়ে তুলতে সকল শ্রেণী পেশার মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।
উল্লেখ্য, গত ৩ ও ৪ ফেব্র“য়ারী বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় রংপুর কারমাইকেল কলেজিয়েট স্কুল এন্ড কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে অধ্যক্ষ আব্দুল ওয়াহেদ মিঞার শিক্ষা বাণিজ্য, অনিয়ম-দুর্নীতি ও শিক্ষার্থী নিপীড়ন নিয়ে সংবাদ প্রচার হয়। এরপর থেকে অধ্যক্ষ তার ভাড়াটিয়াদের দ্বারা মিছিল-মিটিংসহ প্রকাশ্যে ভয়-ভীতি ও হুমকি দিয়ে আসছেন ওই অধ্যক্ষ ও তার অনুসারীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ

১৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ