Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিলিতে বেড়েছে পেঁয়াজ সরবরাহ

কমেছে দাম : স্বস্তি ফিরছে ক্রেতাদের মাঝে

হিলি (দিনাজপুর) স্থলবন্দর সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

দিনাজপুরের হিলি স্থলবন্দরে পাইকারী ও খুচরা বাজারে সরবরাহ বেড়েছে দেশি পেঁয়াজের। সরবরাহ বেড়ে যাওয়ায় হিলির বাজারে কমতে শুরু করেছে সব ধরণের পেঁয়াজের দাম। প্রকারভেদে প্রতি কেজি পেঁয়াজের দাম কমেছে ২০ থেকে ২৫ টাকা কেজি দরে। দাম কমতে শুরু হওয়ায় স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।
সরেজমিনে দেখা যায়, হিলি খুচরা ও পাইকারী বাজারে মেহেরপুরের সুখসাগর, মিশরীয় এবং ভারতীয় পাটনা জাতের পেঁয়াজ বিক্রি হচ্ছে। গত ২ দিনের মধ্যে থেকে সুখসাগর পেঁয়াজের সরবরাহ বেড়েছে অনেক। দেশীয় সুখসাগর পেঁয়াজ গত ২ দিন আগে বাজারে বিক্রি হয়েছে ৭৫ থেকে ৮০ টাকা কেজি দরে, সেই পেঁয়াজ গত সোমবার কেজিতে ১০ থেকে ১৫ টাকা কমে বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৭০ টাকা কেজি দরে। অন্যদিকে মিশরীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে যা ২ দিন আগে ছিল ৮০ টাকা কেজিতে। এছাড়াও বিভিন্নভাবে সরবরাহ হওয়া ভারতীয় পেঁয়াজ ১১৫ টাকা কেজি থেকে কমে বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ টাকা কেজি দরে।
দাম কমার কারণ হিসেবে ব্যবসায়ীরা বলছেন, গত কয়েক দিন আবওহায়া খারাপ থাকায় দেশের কৃষকরা মাঠ থেকে পেঁয়াজ তুলতে পারেনি যে কারণে চাহিদার তুলনায় সরবরাহ অনেকটাই কমে গেছিল। তবে ২ দিন থেকে আবারো দেশীয় মেহেরপুরের পেঁয়াজের সরবরাহ বেড়ে যাওয়ায় দাম কমতে শুরু করেছে। বেচা-কেনাও ভালো হচ্ছে বাজারে।
ক্রেতারা জানান, পেঁয়াজের দাম গত ২ দিনের তুলনায় অনেকটাই কমতে শুরু করেছে। এরকম কম দামে আমরা কিনতে পারলে আমাদের জন্য সুবিধা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজ

১৩ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ