Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

অবৈধভাবে মাটি কাটায় জরিমানা

তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

গোমতী নদীর তীর থেকে অবৈধভাবে মাটি কাটার অপরাধে ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত সোমবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া খানম উপজেলার ভিটিকান্দি ইউনিয়নের ৬৩নং জোয়ার গোবিন্দপুর মৌজায় নদীর তীরবর্তী এমএসবি ব্রিকস ফিল্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন। এ সময় শ্রমিকরা প্রশাসনের লোক দেখতে পেয়ে দৌড়ে পালিয়ে যায়। এমন সময় ব্রিকস ফিল্ডে মালিক ইউসুফের উপস্থিতিতে মোবাইল কোর্ট পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, অবৈধভাবে মাটি কাটার অভিযোগটি রাতেই স্থানীয় ভূমি কর্মকর্তা জানিয়েছে এবং রাতেই আইনগত ব্যবস্থা নিয়েছি। গত সোমবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই আবারও নদীর তীর থেকে মাটি কাটছে, তাই ইটভাটার মালিককে জরিমানা করেছি। অপর দিকে এ সকল ব্রিকস ফিল্ডের তৈরিকৃত ইটের পরিমাপ নিয়ে সংশয় দেখা দিয়েছে স্থানীয়দের মাঝে। একজন রাজমিস্ত্রী বলেন, যেই ইট পরিমাপে কম আছে তা সঠিক পরিমাপের ইটের চেয়ে একশ' ইটের গাতনী কম হয়। এ বিষয়েও আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন এলাকাবসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধভাবে

১২ ফেব্রুয়ারি, ২০২০
২৪ জানুয়ারি, ২০১৮

আরও
আরও পড়ুন