Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্লাসের দাবিতে সাতক্ষীরায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ক্লাসের দাবিতে সাতক্ষীরা-যশোর সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করেছে সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। এ সময় সড়কে যানজট বেধে যায়। গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে সাতক্ষীরা-যশোর সড়কের বাইপাস মোড়ে অবরোধ করে তারা। এ সময় অবিলম্বে ক্লাস চালুর দাবিতে স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।
শিক্ষার্থীরা জানান, গত ১ ফেব্রুয়ারি থেকে শিক্ষকরা সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের দ্বিতীয় শিফটের ক্লাস নেয়া বন্ধ করে দেন। এতে বিপাকে পড়ে শিক্ষার্থীরা। তারা অবিলম্বে ক্লাস শুরু করা না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন। পরে সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মাকছুদুর রহমান আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে সমস্যা সমাধানের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।
সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মাকছুদুর রহমান জানান, বর্তমানে পলিটেকনিকে দুটি শিফট চলে। দ্বিতীয় শিফটে ক্লাস নেয়ার জন্য শিক্ষকদের ২০০৯ সালেল বেতন স্কেলের ৫০% ভাতা দেয়া হয়। শিক্ষকরা ২০১৫ সালের স্কেল অনুযায়ী ভাতার দাবিতে কর্মবিরতি ঘোষণা করে দ্বিতীয় শিফটের ক্লাস নেয়া বন্ধ করে দিয়েছে। ফলে সঙ্কটের সৃষ্টি হয়েছে। দ্বিতীয় শিফটের শিক্ষার্থীরা ক্লাস করতে না পেরে আন্দোলনে নেমেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ