Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

পাথর বোঝাই ট্রাকসহ বেইলি ব্রিজ বিধ্বস্ত

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বাবুগঞ্জের মাধবপাশায় ধারণ ক্ষমতার দ্বিগুণ পাথর বোঝাই ট্রাক নিয়ে বেইলি ব্রিজ ধসে পড়ায় সারা দেশের সাথে নেছারাবাদ ও বানারীপাড়া উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।
গতকাল সকালে জয়পুরহাট থেকে প্রায় ৩৫ টন করে পাথর বোঝাই দুটি ট্রাক বানারীপাড়া যাবার সময় বরিশাল-নেছারাবাদ সড়কের মাধবপাশা বাজার সংলগ্ন বেইলি সেতু অতিক্রমকালে এ দুর্ঘটনা ঘটে। প্রথম ট্রাকটি নির্বিঘেœ সেতু অতিক্রম করে। দ্বিতীয় ট্রাকটি সেতুর দুই-তৃতীয়াংশ অতিক্রমের পর ধসে পড়ে। এ সময় দুর্ঘটনা কবলিত ট্রাকটির চালক ও সহকারী দ্রæত পালিয়ে যায়। দীর্ঘদিনের পুরানো ওই সেতুটির সর্বোচ্চ ধারণ ক্ষমতা ১৫ টনের বেশি নয় বলে জানা গেছে।
খবর পেয়ে বরিশাল সড়ক বিভাগ ও দমকল বাহিনীর উদ্ধারকারী দল দ্রæত উদ্ধার কাজ শুরু করে। সড়ক ও জনপথ অধিদফতরের বরিশাল ফেরি বিভাগ থেকে মোবাইল ক্রেনসহ আরো একটি ক্রেনের সাহায্যে ইতোমধ্যে ট্রাকটি উদ্ধার করা হয়েছে। তবে ক্ষতিগ্রস্ত সেতুটি মেরামত সম্ভব নয় বলে জানিয়ে বরিশাল সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী বলেছেন, দ্রæত ক্ষতিগ্রস্ত সেতুটি খুলে সেখানে বিকল্প সেতু সংযোজন করা হবে।
প্রায় দেড়শ’ ফুট দৈর্ঘ্যরে সিঙ্গেল লেনের ওই সেতুটির স্থলে বাকেরগঞ্জ থেকে অপর একটি সেতু খুলে এনে সড়ক যোগাযোগ পুনর্বহাল করতে অন্তত এক সপ্তাহ সময় লাগবে। তবে সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ খান জানান, দ্রæততম সময়ের মধ্যে বিকল্প সেতুটি সংযোজন করে সড়ক যোগাযোগ পুনর্বহাল করতে আমরা কাজ করছি।
এদিকে এ দুর্ঘটনার ফলে বানারীপাড়া ও নেছারাবাদসহ সন্নিহিত এলাকায় বেশ কিছু যানবাহন আটকে পড়েছে। চলমান এসএসসি পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দিতে স্থানীয় ইউপি চেয়ারম্যান খেয়া পারাপারের ব্যবস্থা করেছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

৩ মার্চ, ২০২০
২৮ ফেব্রুয়ারি, ২০২০
২৩ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন