Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

৭টিতে আ.লীগ ১২টিতে বিএনপির জয়

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ সাতটি পদে জয় পেয়েছে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল। অন্যদিকে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল জিতেছে ১২টি পদে। সভাপতি নির্বাচিত হয়েছেন সমন্বয় পরিষদের সৈয়দ মোক্তার আহমেদ এবং সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন আবুল হোসেন মোহাম্মদ জিয়াউদ্দিন। সোমবার দিনভর ভোটগ্রহণ শেষে গভীর রাতে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।
এবারের নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ, বিএনপি-জামায়াত সমর্থিত বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী আইনজীবী ঐক্য পরিষদ এবং দলনিরপেক্ষ সমমনা আইনজীবী সংসদ আলাদা প্যানেলে প্রতিদ্ব›িদ্বতা করে। নির্বাচনে সম্পাদকীয় ৯টি ও নির্বাহী ১০টি মিলে মোট ১৯টি পদে ৪ হাজার ৫৬৭ জন ভোটারের মধ্যে ৩ হাজার ৭০০ জন ভোটার ভোট দিয়েছেন। আওয়ামী লীগ সমর্থিতদের মধ্যে অর্থ সম্পাদক পদে মঈনুল আলম চৌধুরী টিপু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. ইমরুল হক মেনন এবং নির্বাহী সদস্য পদে নাসরিন আক্তার, শফিউল আজম বাবর ও মো. রবিউল আলম বিজয়ী হয়েছেন। বিএনপি সমর্থিত ঐক্য পরিষদ থেকে বিজয়ীরা হলেন- সিনিয়র সহ-সভাপতি শেখ মো. ছাবেদুর রহমান, সহ-সভাপতি মো. আজিজুল হক চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ কবির হোসাইন, পাঠাগার সম্পাদক আলী আকবর সানজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক রুনা কাসেম এবং নির্বাহী সদস্য পদে এ এস এম রিদুয়ানুল করিম, তানজিন আক্তার সানি, মো. মেজবাহ উদ্দীন, মো. ওমর ফারুক, মোহাম্মদ নাজমুল ইসলাম, মো. মনজুর হোসেন ও শেখ তাপসী তহুরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনজীবী সমিতি

১২ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ