Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

ড. কামালের গণফোরামে গৃহবিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ড. কামাল হোসেনের গণফোরামে চলছে বহিষ্কার-পাল্টা বহিষ্কারের পালা। ফলে দলটির গৃহবিবাদ এখন প্রকাশ্যেই দেখা দিয়েছে সবার কাছে। তিন কেন্দ্রীয় নেতাকে বহিষ্কার করায় উল্টো সাধারণ সম্পাদককেই বহিষ্কার করেছেন তারা।
দলটির সভাপতি ড. কামাল হোসেন বিষয়টিকে দেখছেন সাবেক এক সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টুর ষড়যন্ত্র হিসেবে। শোকজ এর যথাযথ জবাব না পেলে ব্যবস্থা না নেয়ার হুঁশিয়ারিও দিয়েছেন তিনি। বহিষ্কৃত পক্ষের অভিযোগ, দলের নীতি নির্ধারণে গণতন্ত্র নেই।
অগণতান্ত্রিকভাবে দল পরিচালনা, নীতি নির্ধারণ ও নেতৃত্ব নির্বাচনের অভিযোগ তোলায় তিন কেন্দ্রীয় নেতাকে বহিস্কার করেছেন সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া। জবাবে সাধারণ সম্পাদকসহ দু’জনকে পাল্টা বহিস্কার করেছেন তারা।

বহিস্কার পাল্টা বহিস্কারের খেলায় প্রথমদিকে নিশ্চুপ থাকলেও এখন সক্রিয় সভাপতি ড. কামাল হোসেন। তার ধারণা, এসবের পেছনে সাবেক এক সাধারণ সম্পাদকের ইন্ধন থাকতে পারে। তিনি বলছেন, গণফোরামে ভাঙ্গনের চেষ্টা যারা করছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।
অন্যদিকে, গৃহবিবাদ সত্তে¡ও দল ও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় জেলায় জেলায় দলের কার্যক্রম বৃদ্ধির ওপর জোর দিয়েছে গণফোরামের শীর্ষ নেতৃত্ব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. কামাল

১২ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন