Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

শাবি শিক্ষক সমিতির সভাপতি ড. রাশেদ, সম্পাদক ড. জহির

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৪২ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন 'শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি'র নির্বাচন ২০২০ সম্পন্ন হয়েছে। এতে সভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার ও সাধারণ সম্পাদক পদে সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জহির বিন আলম নির্বাচিত হয়েছেন। গত মঙ্গলবার রাতে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও সিইপি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম।

নির্বাচনে ১১ টি পদের বিপরীতে আওয়ামী পন্থী শিক্ষকদের দুটি প্যানেল ও বিএনপি পন্থী শিক্ষকদের একটি প্যানেল অংশ নিলেও কোন পদ পায়নি বিএনপি পন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’। আওয়ামী পন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ ৮ টি ও আওয়ামী বাম-পন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ ৪ টি পদ পেয়েছে।

নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি পদে অধ্যাপক ড. মো. আশরাফুল আলম, কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ড. জায়েদা শারমিন, যুগ্ম-সম্পাদক পদে সহকারী অধ্যাপক সৌরভ রায়, সদস্য পদে ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুল ফেরদৌস চৌধুরী, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মেহেদী হাসান নাহিদ, ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক এ এস এম সায়েম, গণিত বিভাগের প্রভাষক এস এম সাইদুর রহমান, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা এবং রসায়ন বিভাগের অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম ও অর্থনীতি বিভাগের অধ্যাপক জহীর উদ্দিন আহমদ (যৌথভাবে ৬ষ্ঠ) নির্বাচিত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবি

২৫ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ