Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন প্রতিরোধ প্রয়োজন- আইজিপি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ৭:১৯ পিএম

পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, পরিসংখ্যানগত দিক থেকে দেশে ধর্ষণের সংখ্যা নি:সন্দেহে বৃদ্ধি পেয়েছে। ধর্ষণের প্রতিটি ঘটনার তদন্ত হচ্ছে। এক্ষেত্রে পুলিশের গাফেলতির কোন সুযোগ নেই বলে সতর্ককরে দিয়ে পুরো বিষয় নিয়ে নতুন করে ভাববার সময় এসেছে বলেও জানান আইজিপি। সমাজের এ অবক্ষয় দূর করতে পরবর্তী প্রজন্মকে নৈতিক শিক্ষা প্রদান সহ এর বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার ওপরও গুরুত্বারোপ করেন তিনি। বুধবার বরিশাল পুলিশ লাইন্সে পুলিশের একাধিক অনুষ্ঠানে যোগ দিয়ে উপস্থিত সাংবাদিকদের একথা বলেন আইজিপি।

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সাংবাদিক সাগর-রুনী মামলা প্রসঙ্গে বলেন, অনেক কেস রয়েছে যা তাৎক্ষনিক উদঘাটন করা যায় না। দীর্ঘ সময় লাগে। সাংবাদিক সাগর-রুনী মামলাও এমন ধরনের। এ মামলায় পুলিশ ব্যর্থ বলা যাবে না। তদন্ত চলছে। তবে তদন্ত কর্মকর্তা পরিবর্তনের কোন আবেদন করা হয়েছে কিনা তা তার জানা নেই। তিনি বলেন, সাগর-রুনী মামলায় পুলিশের উপর কোন চাপ নেই।

সাংবাদিকদের নিকট বক্তব্য দেবার আগে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী ফলক উম্মোচনের মাধ্যমে জেলা পুলিশের ৬ তলা ব্যারাক ভবন, গৌরনদী সার্কেল এএসপির অফিস কাম বাসভবন এবং আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ভবন উদ্বোধন করেন। পরে তিনি জেলা পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এর আগে তিনি পুলিশ অফিসার্স মেসে মেট্রোপলিটন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে পৃথক মতবিনিময় করেন।

অনুষ্ঠানে বরিশাল রেঞ্জ ডিআইজি মো: শফিকুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশানর মো: শাহাবুদ্দিন খান, জেলা পুলিশ সুপার মো: সাইফুল ইসলাম সহ উর্ধ্বতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Ha...ha..ha.. ১২ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৪৯ পিএম says : 0
    When someone study in Europe or America, their brain and culture become like them. They can't think, how to handle a Muslim cultural country.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ