Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

চরিত্রটি ধারণের জন্য পড়াশোনা করছি সাক্ষাৎকারে নিরব

মারুফ সরকার: | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

তিতুমীরকে নিয়ে সিনেমা নির্মাণ করছেন পরিচালক ডায়েল রহমান। সিনেমায় তিতুমীর চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক নিরব। সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে কথা হয় নিরবের সঙ্গে।

তিতুমীর চরিত্রটি করছেন। আপনার প্রতিক্রিয়া কি?

এই সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছি। এ ধরনের চরিত্রে অভিনয় করা আমার জন্য অসাধারণ ঘটনা। ইতিহাসের অংশ হতে পারার একটা আনন্দ আছে। একই সঙ্গে কিছুটা ভয়ও কাজ করছে, কারণ এ রকম একটি ঐতিহাসিক চরিত্র পর্দায় ফুটিয়ে তোলা বেশ কঠিন একটা ব্যাপার।

কিভাবে প্রস্তুতি নিচ্ছেন?

প্রায় ২০০ বছর আগের একটি গল্প। সব মিলিয়ে প্রস্তুতি নিতে সময় লাগবে। এই সময়ে দাঁড়িয়ে আগের গল্পে কাজ কাজ করা অনেক কঠিন। তিতুমীরের বিপ্লবী জীবনের নানা গল্প সিনেমায় তুলে ধরা হবে। ফলে সবকিছু মাথায় নিয়ে প্রস্তুতি নিতে হচ্ছে। তিতুমীর সম্পর্কে আমরা সবাই কমবেশি জানি। ছোটবেলায় পাঠ্য বইয়ে তিতুমীরকে নিয়ে পড়েছি। এখন যেহেতু কাজ করতে যাচ্ছি, তাই বিষয়গুলো আরও ভালোভাবে পড়ালেখা করছি। ছোটবেলায় পড়েছি পরীক্ষায় পাশ করার জন্য, এখন পড়ছি তাকে নিজের ভেতর ধারণ করার জন্য। ফলে আগের পড়ায় ফাঁকি থাকলেও এই পড়ায় কোনো ফাঁকি রাখছি না।

শুটিংয়ে যাচ্ছেন কবে?

পরিচালক জানিয়েছেন, এপ্রিল থেকে জুন জুলাইয়ের ভেতর সিনেমাটির শুটিং শুরু হবে। সবকিছুই পরিচালকের ওপর নির্ভর করছে।

চরিত্র ফুটিয়ে তোলার ক্ষেত্রে আপনি কতটা আত্মবিশ্বাসী?

আসলে এই চরিত্র কতটা ফুটিয়ে তুলতে পারব সেটা নিয়ে একটু টেনশন কাজ করছে। যেহেতু নিজেকে প্রস্তুত করার জন্য চেষ্টা করছি, তাই কাজটি ভাল হবে বলে আশা করছি। আর আত্মবিশ্বাসী না হয়ে কাজ করলে কাজটা ভালো হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ