Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেনাপোলে ৮ লাখ টাকার ওষুধ ও মোবাইল জব্দ

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বেনাপোল চেকপোস্টে কাস্টমস ও কাস্টমস শুল্ক গোয়েন্দার যৌথ অভিযানে ভারত থেকে আসা বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীর কাছ থেকে বিপুল পরিমাণ ভারতীয় ওষুধ ও মোবাইল ফোন জব্দ করেছে। যার বাজার মূল্য প্রায় ৮ লাখ টাকা। গতকাল দুপুরে এ সামগ্রী জব্দ করে কাস্টমস কর্তৃপক্ষ। পাসপোর্টধারী যাত্রী রতœা ঢাকার গুলশান বাড্ডা এলাকার মোজাম্মেলের স্ত্রী ও আবিদ হাসান একই এলাকার আব্দুর রহমানের ছেলে।

কাস্টমস সূত্র জানায়, স্ক্যানিং মেশিনে বড় বড় তিনটি ল্যাগেজে ওষুধের এ চালান ধরা পড়ে। এরপর ল্যাগেজ খুলে দেখা যায় তার মধ্যে ভারতীয় উন্নতমানের পেনিটন সোডিয়াম ইনজেকশন, ইউএসপি ও থ্রমবোফোপ জেল রয়েছে। এসময় ওই পাসপোর্টধারী যাত্রী তার ল্যাগেজ ফেলে পালিয়ে যায়।

অপরদিকে ভারত থেকে আসা বাংলাদেশি পাসপোর্টধারী অপর যাত্রী রত্না খাতুন ও আবিদ হাসান কাস্টমসের স্ক্যানিং থেকে বের হলে সন্দেহবশত শুল্ক গোয়েন্দারা তাদেরকে বেনাপোল স্থলবন্দর টার্মিনালের ভেতর থেকে আটক করে। এসময় নারী কাস্টমস কর্মকর্তা দিয়ে তল্লাশি করা হলে রত্নার কাছ থেকে অভিনব কায়দায় লুকানো ১৬টি রেডমি-৮ প্রো মোবাইল ফোন পাওয়া যায়।

শুল্ক গোয়েন্দা মনোয়ার হোসেন জানান, ওই নারী বোরকার নীচে জিন্স প্যান্টের মধ্যে বিশেষ কায়দায় ১৬টি পকেট বানিয়ে তাতে লুকিয়ে আনছিল মোবাইলগুলো। তার সঙ্গে থাকা আবিদের কাছ থেকে ৩টিসহ মোট ১৯টি মোবাইল জব্দ করা হয়। জব্দকৃত মোবাইলগুলোর মূল্য ২ লাখ ৮৫ হাজার টাকা বলে প্রাথমিকভাবে তিনি জানান।
চেকপোস্ট কাস্টমস সুপার এম এ হান্নান জানান, কাস্টমস ও শুল্ক গোয়েন্দারা যৌথভাবে মোবাইল ফোন ও ওষুধ জব্দ করে। ওষুধ ও মোবাইল ফোনের মোট মূল্য ৭ লাখ ৮৫ হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওষুধ ও মোবাইল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ