Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী

ধর্ষণ প্রতিরোধে সামাজিক আন্দোলন প্রয়োজন বরিশালে আইজিপি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, পরিসংখ্যানগত দিক থেকে দেশে ধর্ষণের সংখ্যা নিঃসন্দেহে বৃদ্ধি পেয়েছে। ধর্ষণের প্রতিটি ঘটনার তদন্ত হচ্ছে। এক্ষেত্রে পুলিশের গাফিলতির কোন সুযোগ নেই বলে সতর্ক করে দিয়ে পুরো বিষয় নিয়ে নতুন করে ভাববার সময় এসেছে বলেও জানান আইজিপি। সমাজের এ অবক্ষয় দূর করতে পরবর্তী প্রজন্মকে নৈতিক শিক্ষা প্রদানসহ এর বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার ওপরও গুরুত্বারোপ করেন তিনি।

গতকাল বরিশাল পুলিশ লাইন্সে পুলিশের একাধিক অনুষ্ঠানে যোগ দিয়ে আইজিপি উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন। আইজিপি সাংবাদিক সাগর-রুনী হত্যা মামলা প্রসঙ্গে বলেন, অনেক কেস রয়েছে যা তাৎক্ষণিক উদঘাটন করা যায় না। দীর্ঘ সময় লাগে। সাংবাদিক সাগর-রুনী মামলাও এমন ধরনের। এ মামলায় পুলিশ ব্যর্থ বলা যাবে না। তদন্ত চলছে। তবে তদন্ত কর্মকর্তা পরিবর্তনের কোন আবেদন করা হয়েছে কিনা তা তার জানা নেই। তিনি আরো বলেন, সাগর-রুনী মামলায় পুলিশের ওপর কোন চাপ নেই।

এর আগে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী ফলক উন্মোচনের মাধ্যমে জেলা পুলিশের ৬ তলা ব্যারাক ভবন, গৌরনদী সার্কেল এএসপির অফিস কাম বাসভবন এবং আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ভবন উদ্বোধন করেন। পরে তিনি জেলা পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এর আগে তিনি পুলিশ অফিসার্স মেসে মেট্রোপলিটন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে পৃথক মতবিনিময় করেন।
অনুষ্ঠানে বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন