Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে আসছেন ট্রাম্প,

বস্তি ঢাকতে প্রাচীর উঠল আহমেদাবাদে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

সর্দার বল্লবভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইন্দিরা ব্রিজ অবধি রাস্তার পাশের বস্তি ঢাকতে তৈরি করা হল প্রাচীর। আগামী ২৪ এবং ২৫ জানুয়ারি দু’দিনের ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নয়া দিল্লি সফর শেষে মোদীর শহর আহমেদাবাদে যাবেন তিনি। সেই উপলক্ষেই সর্দার বল্লবভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইন্দিরা ব্রিজ অবধি রাস্তার পাশের বস্তি ঢাকতে তৈরি করা হল প্রাচীর। মনে করা হচ্ছে, বিমানবন্দর থেকে এই পথেই রোড শো করবেন দুই রাষ্ট্রনেতা। সেই অনুষ্ঠানের জন্য এবার রাস্তার পাশে পাঁচিল তৈরি করতে শুরু করল আহমেদাবাদ পুরসভা।

বিমানবন্দর থেকে মোতেরার সর্দার প্যাটেল স্টেডিয়াম হয়ে গান্ধীনগর অবধি সৌন্দর্য্য বৃদ্ধির জন্য প্রায় দেড় কিলোমিটার দীর্ঘ এবং ছয় থেকে সাত ফুট উঁচু প্রাচীর তৈরি করা হচ্ছে বলে খবর। নাম প্রকাশে অনিচ্ছুক আহমেদাবাদ পুরসভার এক আধিকারিক বলেন, ‘৬ থেকে ৭ ফিট দীর্ঘ এবং ৬০০ মিটার প্রশস্ত এই পাঁচিলটি দিয়েই বস্তি এলাকা ঢেকে ফেলা হবে’।

প্রসঙ্গত, এই সরণিয়াভাস বস্তি এলাকায় প্রায় ৫০০টি কচ্ছ হাউস রয়েছে, যেখানে থাকেন দু’হাজার পাঁচশো জন বাসিন্দা। ২০১৩ সালে দ্বাদশ ভারত-জাপানের বার্ষিক শীর্ষ সম্মেলনের সময় জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে এবং তার স্ত্রী আকি আবের দু’দিনের গুজরাটে ভারত সফরের সময় একই রকমভাবে সৌন্দর্যমন্ডিত করা হয়েছিল। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ