Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে ঘটনাস্থলে স্বজনরা

প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে বন্দুকধারীদের হামলায় নিহতদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে ঘটনাস্থলে গেছেন স্বজনরা। গতকাল রোববার দুপুর থেকেই ফুল নিয়ে আসতে থাকেন তারা। পুলিশের ব্যারিকেডের বাইরের অংশে মোমবাতি জ্বালিয়ে ও ফুল দিয়ে একে একে শ্রদ্ধা জানাচ্ছেন তারা।
শ্রদ্ধা জানাতে এসে মুক্তিযোদ্ধা জাদুঘরের ট্রাস্টি আক্কু চৌধুরী বলেন, এসব হত্যাযজ্ঞ বন্ধ করতে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। নয়মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধ করেছি সোনার বাংলা গড়ার জন্য। একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়ে তোলার জন্য। এখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান বলে কোনো ভেদাভেদ নেই। আমরা সবাই বাংলাদেশী। সবাই কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধভাবে বাঁচতে চাই।’
শ্রদ্ধা জানাতে ঘটনাস্থলে আসেন মনিকা চৌধুরী। তিনি হামলায় নিহত ইশরাত আখন্দের বান্ধবী। তিনি বলেন, আমি খুবই মর্মাহত। শোক প্রকাশের মতো ভাষা আমার নেই। শিল্পী মনিরুজ্জামান বলেন, দেশে জঙ্গিবাদ দমন করতে হলে সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। কারো ডাকের অপেক্ষার প্রয়োজন নেই। যার যার অবস্থান থেকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। বাংলাদেশ ধর্মনিরপেক্ষ দেশ। আমাদের ধর্মনিরপেক্ষভাবেই বাস করতে হবে। এখানে ধর্মান্ধতার কোনো সুযোগ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে ঘটনাস্থলে স্বজনরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ