Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

টেস্ট ছাড়তে হচ্ছে মাহমুদউল্লাহকে!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

মাহমুদউল্লাহ রিয়াদ। নাম বলার পর আর নতুনভাবে পরিচয় করিয়ে দেয়ার প্রয়োজন হয়না। ক্রিকেটীয় মেধা ও প্রজ্ঞা দিয়ে যিনি নিজেকে নিয়ে গেছেন অন্যরকম এক উচ্চতায়। তবে জাতীয় দলের মাহমুদউল্লাহ দেশের মানুষের আস্থা জুগিয়েছেন রঙিণ পোশাকে। টেস্ট ক্রিকেটর সাদা পোশাকে অনেকটা বিবর্ণই রয়ে গেছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান ও পঞ্চপান্ডবের একজন।

সাম্প্রতিক সময়ে বিশেষ করে সাদা পোশাকে ব্যাট হাতে নিজেকে প্রমাণ করতে পারছেন না মাহমুদউল্লাহ রিয়াদ। ভারত ও সর্বশেষ পাকিস্তানের বিপক্ষে নিজেকে মেলে ধরতে একেবারেই ব্যর্থ এই ডানহাতি। ফলে শঙ্কায় তৈরি হয়েছে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে জায়গা হারানোর।
বিসিবি স‚ত্রে জানা যায়, জাতীয় দল নির্বাচক মন্ডলীর পরামর্শে এরইমধ্যে বিষয়টি নিয়ে মাহমুদউল্লাহর সাথে আলোচনা করেছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। শোনা যাচ্ছে, এই মিডলঅর্ডার ব্যাটসম্যানকে টেস্টের চিন্তা বাদ দিয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে মনোযোগী হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

বিসিবির নির্বাচক কমিটির এক সদস্য জানান, আমরা ডমিঙ্গোকে মাহমুদউল্লাহর সঙ্গে কথা বলতে বলেছিলাম। এরই মধ্যে দুজন আলোচনা করেছেন। টেস্টে নিজের ভবিষ্যৎ নিয়ে ক্রিকেটারকে ভাবার পরামর্শ দিয়েছেন কোচ। আমরা চাইছি, সংক্ষিপ্ত সংস্করণের দিকে মন দিক সে।
সবশেষ ১০ ইনিংসে মাত্র একটি হাফসেঞ্চুরি করেছেন এই ব্যাটসম্যান। ২০১৯ সালের মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে শতক হাঁকিয়েছিলেন মাহমুদউল্লাহ। বাংলাদেশের জার্সিতে এখন পর্যন্ত ৪৯টি টেস্ট খেলে ৪টি সেঞ্চুরি করেছেন তিনি। তার ৩টি সেঞ্চুরিই এসেছে ২০১৮-১৯ মৌসুমে। রয়েছে ১৬টি হাফসেঞ্চুরিও। টেস্টে মাহমুদউল্লাহর মোট রান ২৭৬৪ রান।

আগামী ২২ ফেব্রুয়ারি দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ৩টি ওয়ানডে, দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে দলে থাকলেও টেস্টে অনিশ্চিত মাহমুদউল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি

৬ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন