Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

রাজধানীতে দৈনিক পানির চাহিদা ২২৫ কোটি লিটার

সংসদে স্থানীয় সরকারমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোহাম্মদ তাজুল ইসলাম জানিয়েছেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় দৈনিক পানির চাহিদা ২২৫ কোটি লিটার। ঢাকা ওয়াসার একই পরিমাণ পানি সরবরাহের সক্ষমতা আছে। ফলে রাজধানীতে পানির ঘাটতি নেই। গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদে আওয়ামী লীগ থেকে নির্বাচিত ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

ঢাকা-১১ আসনের সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহর লিখিত প্রশ্নের জবাবে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেন, বাংলাদেশ সমবায় ব্যাংকের বর্তমান অনাদায়ী ঋণের পরিমাণ ১৯৩ কোটি ৭২ লাখ ৮৪ হাজার টাকা। এরমধ্যে কৃষিঋণ ৩৬ কোটি ৬৯ লাখ ৭৯ হাজার টাকা, প্রকল্প ঋণ ১০ কোটি ৬৯ লাখ ৪২ হাজার টাকা, প্রকল্প ঋণ (নারী) ৫৩ লাখ ৮২ হাজার টাকা, কনজুমার্স ঋণ ৭ কোটি ৯৬ লাখ ৫৭ হাজার টাকা, পার্সোনাল ঋণ ৫৫ কোটি ৯৪ লাখ ২ হাজার টাকা এবং স্বর্ণ বন্ধকি ঋণ ৮১ কোটি ৮৯ লাখ ২২ হাজার টাকা। স্বপন ভট্টাচার্য জানান, মাঠ পর্যায়ে সমবায় ব্যাংকের কোনো শাখা অফিস এবং কর্মকর্তা পদায়ন না করায় বকেয়া ঋণ আদায়ের লক্ষ্যে সম্প্রতি বিভাগীয় পর্যায়ে গ্রাহক সেবা/ঋণ আদায় বুথ স্থাপন করে পাঁচ-ছয়জন কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানির চাহিদা
আরও পড়ুন