Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ০১ শ্রাবন ১৪২৭, ২৪ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

প্রকৌশলী মো. বেলায়েত হোসেন পিডিবির নতুন চেয়ারম্যান

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

প্রকৌশলী মো. বেলায়েত হোসেন গতকাল বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ৩৭তম চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন। তিনি পূর্ববর্তী চেয়ারম্যান (অতি. দায়িত্ব) মো. জহুরুল হকের স্থলাভিষিক্ত হলেন। বর্তমান পদে নিয়োগের পূর্বে তিনি বিউবো’র সদস্য উৎপাদন (চলতি দায়িত্ব) হিসেবে দায়িত্ব পালন করেন।

মো. বেলায়েত হোসেন ১৯৬৩ সালের ১ ফেব্রুয়ারি মাদারীপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৪ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (যন্ত্র কৌশল)-এ প্রথম বিভাগে ৪র্থ স্থান অধিকার করেন। ১৯৮৪ সালের ২৮ অক্টোবর তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী পদে যোগদান করেন।

পরবর্তীতে তিনি ঘোড়াশাল ৩য় ও ৪র্থ ইউনিট সম্প্রসারণ প্রকল্প, ঘোড়াশাল বিদ্যুৎ কেন্দ্র, সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎ কেন্দ্র, টঙ্গী ৮০ মে.ও. গ্যাস টারবাইন বিদ্যুৎ কেন্দ্র, নবায়নযোগ্য জ্বালানিব গবেষণা ও উন্নয়ন পরিদপ্তরে দায়িত্ব পালন করেন। তিনি প্রি-পেমেন্ট মিটারিং প্রকল্পের প্রকল্প পরিচালক হিসেবে এবং প্রধান প্রকৌশলী পরিকল্পনা ও নকশা (পিএন্ডডি) হিসেবেও দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি দুবাই ইলেকট্রিক অথরিটির অধীনে গ্যাস টারবাইন বিদ্যুৎ কেন্দ্রে লিয়েনে দায়িত্ব পালন করেছেন।

প্রশিক্ষণ ও পেশাগত কাজে তিনি রাশিয়া, চীন, আমেরিকা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ইন্ডিয়া, ইতালি, জার্মানি, নেদারল্যান্ডস, সুইজারল্যান্ড, ফ্রান্স, বেলজিয়াম বিভিন্ন দেশ ভ্রমণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকৌশলী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ