Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সাড়ে ১৬ কোটি ডলারে লস অ্যাঞ্জেলেসে বাড়ি কিনলেন জেফ বেজোস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা জেফ বেজোস লস অ্যাঞ্জেলেসে একটি বাড়ি কিনতে ১৬ কোটি ৫০ লাখ ডলার (বাংলাদেশি ১৪০১ কোটি ৮১ লাখ টাকারও বেশি) ব্যয় করেছেন বলে জানা গেছে। দ্য ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি লস অ্যাঞ্জেলেসের বেভারলি হিলসে অবস্থিত ওয়ার্নার এস্টেট কিনেছেন। বাড়ি বা মেনশনটি ১৯৩০’র দশকে ওয়ার্নার ব্রাদার্সের সাবেক প্রেসিডেন্ট জ্যাক ওয়ার্নারের জন্য নির্মিত হয়েছিল।
বাড়িটি ১৩ হাজার ৬শ’ বর্গফুট জুড়ে বিস্তৃত এবং এতে বাগান, দুটি অতিথি কক্ষ, একটি সুইমিং পুল, টেনিস কোর্ট এবং একটি নয়-হোলের গল্ফ কোর্স রয়েছে। এটি এখন লস অ্যাঞ্জেলেসের সবচেয়ে ব্যয়বহুল সম্পত্তি চুক্তি। গত ছয় মাস বা তার মধ্যে বেজোসের এটি দ্বিতীয় বড় রিয়েল এস্টেট চুক্তি।
২০১৯ সালের জুনে তিনি ম্যানহাটনের একটি পেন্টহাউস এবং অন্য দুটি ইউনিটে ৮ কোটি ডলার ব্যয় করেছিলেন। এরপরে ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছিল যে, পেন্টহাউস অ্যাপার্টমেন্টে তিন তলা এবং একটি ব্যক্তিগত লিফট রয়েছে। বেজোস পেন্টহাউস অ্যাপার্টমেন্টের নিচে আরও দুটি বাড়ি কিনেছিল। তিনটি ইউনিটের সমন্বয়ে ১২টি শয়নকক্ষ রয়েছে এবং এটি ১৭ হাজার বর্গফুটে বিস্তৃত। এই চুক্তিটি নিউ ইয়র্ক রিয়েল এস্টেটের বাজারের অন্যতম বৃহত্তম হিসাবে বিবেচিত হয়েছিল। বেজোসের নিউ ইয়র্কে আরও একটি পেন্টহাউস রয়েছে বলে জানা গেছে।
বেজোস বিশ্বের ধনী ব্যক্তি হিসাবে তার ধারাবাহিকতা ধরে রেখেছেন। তার আনুমানিক সম্পদ প্রায় ১৩১ বিলিয়ন ডলার। সিএনবিসি-র একটি প্রতিবেদনে স¤প্রতি প্রকাশ পেয়েছে যে, গত এক সপ্তাহ বা তার মধ্যে বেজোস ৪.১ বিলিয়ন ডলারের শেয়ার বিক্রি করেছেন। গত ৭ ফেব্রæয়ারি বেজোস ৫৭ কোটি ডলারের বেশি মূল্যের শেয়ার বিক্রি করেন।
বছর দুয়েক আগে তার আইফোন হ্যাক হওয়ায় খবরের শিরোনামে ছিলেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিটি। বেশ কয়েকটি খবরে বলা হয়েছে যে, হ্যাকিংয়ের পেছনে ছিলেন সউদী যুবরাজ মোহাম্মদ বিন সালমান। জানা গেছে যে, এটি ছিল একটি হোয়াটসঅ্যাপ বার্তা যা বেজোসের ফোন হ্যাক করে দেয়। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেফ বেজোস
আরও পড়ুন