Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

কাবাডি বিশ্বকাপের সেমিতে ভারত-পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ পিএম

অনভিজ্ঞ অস্ট্রেলিয়ার বিপক্ষে ভালোই খেলেছে পাকিস্তান কাবাডি দল। বৃহস্পতিবার ফয়সালাবাদের ইকবাল স্টেডিয়ামে প্রতিপক্ষকে ৬২-২৫ পয়েন্টে হারিয়ে সেমিফাইনালে উঠেছে পাকিস্তান।

‘এ’ পুলে ইরানকে ৫০-৩০ পয়েন্টে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে ভারত। যদিও আলাদাভাবে ইরান ও অস্ট্রেলিয়াও সেমিতে উঠেছে।

‘বি’ পুলের লড়াইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে প্রথম রেইডে নামে পাকিস্তান। পাকিস্তানের পক্ষে ভালো পয়েন্ট তোলেন অধিনায়ক ইরফান মানা, লালা ওবায়দুল্লাহ, কালিমুল্লাহ জাট, বিলাল মোহসিন দিল্লন।

অন্যপক্ষে পাকিস্তানের স্টপার মোশাররফ জানজুয়া, শানি বাসরা, জাফর ইকবালরাও ভালো ফর্মে ছিলেন। এদিকে টসে জিতে ইরানের বিপক্ষে নিজেদের শ্রেষ্ঠত্ব শেষ পর্যন্ত ধরে রাখতে সক্ষম হয় ভারত। প্রথম অর্ধেকে পয়েন্টের ভারতের কাছাকাছি থাকলেও দ্বিতীয়ার্ধে তারা ব্যাপকভাবে পিছিয়ে পড়ে।

ভারতের দীপক খাসি, নভজিং সিং জোতা, বীনয় কাত্রি ও আর্শা জোলা ভালো ফর্মে ছিলেন। অন্যদিকে ইরানের মেসাল কামারি, মুস্তফা সাদিকি, আমির মোহাম্মদও ভালো করেন।

ওদিকে সিয়েরা লিওন জার্মানির বিপক্ষে টস জিতলেও ৪৩-১৪ পয়েন্টে তারা হেরে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাবাডি
আরও পড়ুন