Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

উহান শহরে সামরিক বাহিনীর আরো ২৬০০ চিকিৎসক মোতায়েন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৫২ পিএম

করোনা ভাইরাসের উৎত্তিস্থল চীনের উহান শহরে সংক্রমিত রোগীদের পরিচর্যায় সামরিক বাহিনীর আরও ২৬০০ চিকিৎসক পাঠানো হয়েছে। সামরিক বাহিনীর ২ হাজার ৬০০ মেডিকেল কর্মী হুবেই প্রদেশের রাজধানী শহর উহানের দুটি হাসপাতালে চিকিৎসা দেবেন।
চীনের কেন্দ্রীয় সামরিক কমিশনের চেয়ারম্যান শি চিনপিং সামরিক বাহিনীর ওই চিকিৎসকদের উহানে চিকিৎসা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন বলে সংবাদ প্রকাশ করেছে চীনা সংবাদমাধ্যম ‘সিনহুয়া’।
সামরিক চিকিৎসকরা হুশেনশান হাসপাতালের অপারেশন মডেলের অনুসরণে তাইকং টংগজি হাসপাতালে করোনভাইরাস (সিওভিড-১৯) আক্রান্ত নিশ্চিত রোগীদের এবং হুবাইয়ের প্রসূতি ও শিশুস্বাস্থ্য যতœ হাসপাতালের একটি শাখায় চিকিৎসা দেবেন।
সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, রকেট ফোর্স, স্ট্র্যাটেজিক সাপোর্ট ফোর্স এবং জয়েন্ট লজিস্টিক সাপোর্ট ফোর্সের পাশাপাশি চীনা পিপলস আর্মড পুলিশ ফোর্সের অধিভুক্ত স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলো থেকে এই চিকিৎসকদের পাঠানো হয়েছে। তাদের মধ্যে ১৪০০ জন চিকিৎসক ও নার্সের প্রথম দলটি গতকাল বৃহস্পতিবার উহান পৌছেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন