Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

পাক পার্লামেন্টে এরদোগানের ভাষণ, কাশ্মীর ইস্যুতে পাশে থাকার আশ্বাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৫:২১ পিএম

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান আজ শুক্রবার ইসলামাবাদে পাক সংসদের একটি যৌথ অধিবেশনে ভাষণ দিয়েছেন। ভাষণে তিনি পাকিস্তানের প্রতি তার দেশের সমর্থন, কাশ্মীর ইস্যুতে পাশে থাকার আশ্বাস এবং ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সে (এফএটিএফ) তাদের পক্ষে অবস্থানের কথা পুনর্ব্যক্ত করেন।

এরদোগান বলেন, ‘পাকিস্তানের মানুষ যেভাবে আমাদের স্বাগত জানিয়েছে তার জন্য আমি কৃতজ্ঞ। পাকিস্তানে আমরা কখনই নিজেকে অপরিচিত মনে করি না। আমরা ঘরে বসে অনুভব করি। আমরা এখানে আপনাদের সাথে আছি। অতীতে পাকিস্তান তার দেশের পাশে দাঁড়িয়েছিল স্মরণ করে তিনি বলেন, ‘আমাদের স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তানি জনগণ তাদের রুটি আমাদের সাথে ভাগ করেছিল। তাদের সহায়তা আমরা কখনও ভুলে যাইনি এবং ভুলে যাব না।’

অধিকৃত কাশ্মীর নিয়ে তিনি বলেন, ‘আজ, কাশ্মীরের বিষয়টি আপনাদের কাছে যেমন বেদনার, আমাদের জন্যও তেমন।’ তিনি কাশ্মীরিদের পক্ষে সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেন। (বিস্তারিত আসছে)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান

১৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ