Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

যুদ্ধাপরাধ মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত জামায়াতের ইসলামী নেতা মাওলানা সুবহান ইন্তেকাল করেছেন

স্টাফ-রিপোর্টার,পাবনা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৪৬ পিএম | আপডেট : ৭:১৪ পিএম, ১৪ ফেব্রুয়ারি, ২০২০

যুদ্ধ ও মানবতা বিরোধী অপরাধ মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত, জামায়াতের ইসলামীর সাবেক নায়েবে আমির ও পাবনা - ৫ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য মাওলানা আব্দুস সুবহান (৯৫) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ শুক্রবার বেলা ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন)। তিনি ৫ পুত্র এবং ৬ কন্যা রেখে গেছেন ।
মরহুমের ছোট ছেলে নেছার আহম্মেদ নান্নু সাংবাদিকদের জানান, গত ২৪ জানুয়ারি তিনি কাশিমপুর কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন। আজ শুক্রবার ১টার দিকে তিনি মারা যান। প্রশাসনিক কোন সমস্যা না থাকলে পাবনার আরিফপুর কবরস্থানে তাকে দাফন করা হবে বলে মরহুমের পুত্র জানান ।
১৯৯১ সালে এবং ২০০১ সালে তিনি পাবনা -৫ (সদর) আসন থেকে জামায়াতে ইসলামীর এম.পি নির্বাচিত হয়েছিলেন। বিগত ২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারি জামায়াতের এই প্রভাবশালী নেতাকে যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদন্ড আদেশ দেন মানবতাবিরোধী অপরাধের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ