Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, ০৮ শাবান ১৪৪১ হিজরী

জুনে শুরু হবে ঢাকা-শিলিগুড়ি রেল যোগাযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৬:১২ পিএম

রেল যোগাযোগ সহজ ও নিরাপদ করতে সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন। তিনি বলেন, জুন মাসের মধ্যেই চিলাহাটি-হলদিবাড়ি রেললাইন নির্মাণের কাজ শেষ হবে। লাইনটি নির্মিত হলেই ঢাকা থেকে শিলিগুড়ি সরাসরি ট্রেন চলাচল শুরু হবে।
আজ শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) পঞ্চগড় জেলার বোদা উপজেলার ময়দানদিঘীতে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার তহবিল থেকে অসহায়-দুস্থ ব্যক্তিদের মধ্যে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, রেল যোগাযোগ সহজ করতে ১৪ মার্চ যমুনা নদীর ওপরে ডাবল লাইনের বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণ কাজ শুরু হবে।
কারিগরি শিক্ষার ওপর গুরুত্বারোপ করে মন্ত্রী বলেন, শিক্ষিত বেকার যুবকদের চাকরির পেছনে না ছুটে সরকারি সুযোগ গ্রহণ করতে বলবো। প্রশিক্ষণ নিয়ে তাদের উদ্যোক্তা হওয়ার আহবান জানাই।
পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, দেবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতিসহ বোদা দেবীগঞ্জ উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
পরে বোদা ও দেবীগঞ্জ দুই উপজেলার ৪০ জন অসহায় দুস্থ ব্যক্তির মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ করেন মন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেল যোগাযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ