Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

মুশফিকের সেঞ্চুরির দিনে নাঈমের ৮ উইকেট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৪২ পিএম

বঙ্গবন্ধু বিপিএল খেলার পর পাকিস্তান সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন মুশফিকুর রহিম। এ নিয়ে তাকে সমালোচনাও শুনতে হয়েছে। পাকিস্তান সফর চলাকালিনই এই প্রশ্নটা উঠে গিয়েছিল যে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টেও থাকবেন না মুশফিকুর রহিম। এ নিয়ে তাকেও সরাসরি কথা বলতে হয়। মুশফিক জানিয়ে দেন, জিম্বাবুয়ের বিপক্ষে তার না খেলার কারণ নেই। এই অবস্থার মধ্যেই মুশফিক বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডে খেলতে নেমেছেন কক্সবাজারে।

উত্তরাঞ্চলের হয়ে খেলছেন তিনি। এ প্রতিবেদন লেখার সময় দলটি ৭ উইকেটে ২৬২ রান তুলেছে। এর অর্ধেক রানই করেছেন মুশফিকুর রহিম। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১ নম্বর সেঞ্চুরি তুলে নিয়ে ১৪০ রানে আউট হয়েছেন মি.ডিপেন্ডেবল। মুশফিক নিজের ইনিংসটি সাজিয়েছেন ১৫৭ বলে ১৬টি চার ও একটি ছক্কার সাহায্যে। তার বিদায়ের পর ২৭২ রানে অলআউট হয়েছে তার দল।

এর আগে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন উত্তরাঞ্চল অধিনায়ক নাঈম ইসলাম। ৪৬ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে চাপে পড়া উত্তরাঞ্চলকে উদ্ধার করেছেন মুশফিক। তার আগে রনি তালুকদার ২৮ এবং নাঈম ইসলাম ৩১ রান করে আউট হয়েছেন। উত্তরাঞ্চলকে ধসিয়ে দেওয়ার কাজটা করেছেন আরেক নাঈম। পূর্বাঞ্চালের অফ স্পিনার নাঈম ১০৭ রানে নিয়েছেন ৮ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন