Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

পাকিস্তানকে দুঃসংবাদ দিল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৫১ পিএম

পাকিস্তানে ধীরে ধীরে ফিরতে শুরু করেছে আন্তর্জাতিক ক্রিকেট। শ্রীলঙ্কার পর বাংলাদেশও দুই দফায় খেলে এসেছে পাকিস্তানে। সে ধারাবাহিকতায় মার্চে দক্ষিণ আফ্রিকারও পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল। তবে আপাতত পাকিস্তান না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট (সিএসএ)।

ব্যস্ততম সূচির কারণে পাকিস্তান সফর বাতিলের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা। বর্তমানে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে খেলছে প্রোটিয়ারা। এরপর টি-টুয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফর করবে অস্ট্রেলিয়া। ৭ মার্চ সে সিরিজ শেষ হওয়ার পর ভারত সফরে যাবে ডি কক বাহিনী। ভারত ও দক্ষিণ আফ্রিকার ওয়ানডে সিরিজ শেষ হবে ১৮ মার্চ। ২৮ মার্চ থেকে শুরু হবে আইপিএল। এ টুর্নামেন্টেও অংশ নেবে বেশ কিছু প্রোটিয়া ক্রিকেটার। সামনে প্রোটিয়াদের বেশ ব্যস্ত সূচিই রয়েছে।

তবে বিপত্তিটা বেধেছে অন্য জায়গায় মার্চে চলবে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এ টুর্নামেন্ট শেষ হবে ২২ মার্চ। অন্যদিকে প্রোটিয়াদের ভারত সফর শেষ হবে ১৮ মার্চ। পিএসএল শেষ হওয়া পর্যন্ত দক্ষিণ আফ্রিকাকে দুবাইয়ে রাখতে চেয়েছিল পাকিস্তান। এরপর পিএসএল শেষে রাওয়ালপিন্ডিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ আয়োজন করতে চেয়েছিল তারা। ক্লান্তিকর সূচির কারণে এ প্রস্তাবে আপাতত রাজী হয়নি দক্ষিণ আফ্রিকা। তবে এ বছরের অন্য যেকোনো ফাঁকা সময়ে এ সিরিজ আয়োজনের ব্যাপারে মত দিয়েছে দক্ষিণ আফ্রিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন