Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মাহমুদউল্লাহকে টেস্ট না খেলতে ডমিঙ্গোর পরামর্শ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৫৪ পিএম

ব্যাটিং দিয়ে সম্প্রতি নিজেকে মেলে ধরতে পারছেন না মাহমুদউল্লাহ। বিশেষ করে টেস্ট ক্রিকেটে। সর্বশেষ ১০ ইনিংসে মাত্র একটি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। সেটি ছিল ২০১৯ সালের মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে।

দেশের হয়ে এখন পর্যন্ত ৪৯টি টেস্ট খেলেছেন মাহমুদউল্লাহ। যার মধ্যে আছে ৪টি সেঞ্চুরি। অবশ্য ৩টি সেঞ্চুরি এসেছে ২০১৮-১৯ সালে। ২ হাজার ৭৬৪ রানের মালিক টেস্টে হাঁকিয়েছেন ১৬টি হাফসেঞ্চুরি। কিন্তু ভারত এবং পাকিস্তান সফরে টেস্ট সিরিজে কথা বলেনি অভিজ্ঞ এই ক্রিকেটারের ব্যাট।

তাই তো টেস্ট থেকে অবসর নিতে পরামর্শ দেওয়া হয়েছে মাহমুদউল্লাহকে। অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এ পরামর্শ দিয়েছেন। জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন এক ম্যাচের টেস্ট থেকেও বাদ পড়তে যাচ্ছেন মাহমুদউল্লাহ।

পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে নাসিম শাহর বলে বাজে শট খেলে আউট হওয়ার পরই মাহমুদউল্লাহর সাদা পোশাকে দলে থাকা নিয়ে প্রশ্ন উঠেছে। তাই লাল বল ছেড়ে সাদা বলে মনোযোগ দিতে অভিজ্ঞ এই ক্রিকেটারকে পরামর্শ দিয়েছেন ডোমিঙ্গো। যদিও অবসর ইস্যুতে টি-টুয়েন্টি অধিনায়ক নিজের সিদ্ধান্ত জানাননি।

চলতি মাসের ২২ তারিখ থেকে শুরু হবে জিম্বাবুয়ে সিরিজ। সফরে ৩টি ওয়ানডে ২টি টি-টোয়েন্টি ছাড়াও একটি টেস্ট খেলবে সফরকারীরা। টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে দ্বিপক্ষীয় সিরিজটি। এখনো এই সিরিজের জন্য দল ঘোষণা করেনি বিসিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন