Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

মানবতার কল্যাণে মিনি ম্যারাথন ব্র্যাক ব্যাংক কর্মীদের

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৭:০০ পিএম

মানবতার কল্যাণে তহবিল সংগ্রহের উদ্দেশ্যে ‘ ব্র্যাক ব্যাংক দৌড় ২০২০: কল্যাণের পথচলা’ নামে মিনি ম্যারাথন হয়ে গেলো শুক্রবার (১৪ ফেব্রুয়ারি)। রাজধানীর হাতিরঝিলে ব্র্যাক ব্যাংকের কর্মীরা এই ম্যারাথনের আয়োজন করে। এই দৌড় আয়োজনের মধ্য দিয়ে ব্র্যাক ব্যাংকের কর্মীরা ৩৪ দশমিক ৫০ লাখ টাকার তহবিল সংগ্রহ করেছেন। এর সঙ্গে ব্যাংকের নিজস্ব তহবিল থেকে সমপরিমাণ অর্থ দিয়ে এই তহবিলকে দ্বিগুণ অর্থাৎ ৬৯ লাখ টাকা করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

২০১১ সাল থেকে প্রতি বছর ব্র্যাক ব্যাংক কর্মীরা মানবতার কল্যাণে এ ম্যারাথন আয়োজন করে আসছে। সারাদেশ থেকে আসা ব্র্যাক ব্যাংক ও এর অঙ্গপ্রতিষ্ঠানের কর্মকর্তা এবং বিভিন্ন ব্যাংক ও কর্পোরেট প্রতিষ্ঠানের কর্মকর্তারা দৌড়ে অংশ নেন।

শুক্রবারের এ ম্যারাথন আয়োজনে দৌড় শুরু হয় সকাল ৭ টায়। ব্র্যাক ব্যাংকের ৪ হাজার জন কর্মী ৫ দশমিক ৫ কি.মি. দূরত্বের দৌড়ে অংশ নেয়, যা পুলিশ প্লাজার সামনে থেকে শুরু হয়ে হাতিরঝিল লেকের বিভিন্ন প্রান্ত ঘুরে একই স্থানে শেষ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এতে উপস্থিত ছিলেন। ম্যারাথনে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট অভিনেতা আফজাল হোসেন, অভিনেত্রী বিদ্যা সিনহা মীম, কন্ঠশিল্পী তাহসান রহমান খান, মডেল আফসানা আরা বিন্দু। ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর এফ হোসেন, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও চৌধুরী আখতার আসিফ, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিওও মো. সাব্বির হোসেন, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও এম. মাসুদ রানা এফসিএ ও উর্ধ্বতন কর্মকর্তারা এতে অংশ নেন।

ব্র্যাক ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়, মারাথন থেকে সংগৃহীত তহবিল থেকে মানুষের কল্যাণে নিয়োজিত নয়টি প্রতিষ্ঠানকে অনুদান দেওয়া হয়। প্রতিষ্ঠানগুলো হলো- সুফিয়া খাতুন ফাউন্ডেশন, কিডনি ফাউন্ডেশন সিলেট, সোসাইটি ফর ওয়েলফেয়ার অব অটিস্টিক চিল্ড্রেন, ক্রিস্টি, দ্বীপশিখা স্কুল, স্পৃহা বাংলাদেশ ফাউন্ডেশন, মঈন ফাউন্ডেশন, বারডেম হাসপাতালের চেঞ্জিং ডায়াবেটিস ইন চিলড্রেন এবং চাইল্ড এন্ড ওল্ড এজ কেয়ার। এ উপলক্ষে বক্তব্যে ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন বলেন, সামাজিক কাজে ব্র্যাক ব্যাংকের কর্মকর্তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদের অনুপ্রাণিত করে। দৌড়ে বিভিন্ন ব্যাংক ও কর্পোরেট প্রতিষ্ঠানের কর্মকর্তাদের অংশগ্রহণকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, আমরা বিশ্বাস করি এ অংশগ্রহণ ম্যারাথনের এই আয়োজনকে নতুন উচ্চতায় নিয়ে যাবে। ‘আমি মনে করি আমরা সবাই একসঙ্গে উদ্যোগ নিয়ে এভাবে মানুষের জীবনকে বদলে দিতে পারি,’ বলেন সেলিম আর এফ হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ