Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ট্রাম্পের হাতেই উদ্বোধন বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৭:১৯ পিএম

বিশ্বে বর্তমানে সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড বা এমসিজি। তবে আর বেশিদিন থাকছে না স্টেডিয়ামটির এই তকমা। কেননা এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামটি নির্মাণ করছে ভারত। যেটি উদ্বোধন করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দর্শক ধারণক্ষমতা ৯০ হাজার। তবে ভারতের নতুন এই স্টেডিয়ামটিতে একসঙ্গে ১ লাখ ১০ হাজারের বেশি দর্শক বসে খেলা উপভোগ করতে পারবেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সম্প্রতি গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, সংস্কার কাজ প্রায় শেষের দিকে। আর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বপ্নের প্রোজেক্ট আহমেদাবাদের সর্দার বল্লভ ভাই প্যাটেল ক্রিকেট স্টেডিয়াম। আর এই স্টেডিয়াম উদ্বোধন করতে পারেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

দুইদিনের সফরে ভারতে আসছে আমেরিকার প্রেসিডেন্ট। ট্রাম্পের সফরকে সামনে রেখে প্রস্তুতির ঘাটতি রাখছে না ভারত সরকার। বিমানবন্দর থেকে স্টেডিয়াম অবদি ১.৫ কিলোমিটার রাস্তা থাকছে ফ্লাওয়ার পট। এছাড়া ২৪ ফেব্রুয়ারি ভারতে এসে ২৫ ফেব্রুয়ারি উদ্বোধন করবেন ১ লক্ষ ১০ হাজার আসনের এই স্টেডিয়ামটি। উদ্বোধনের দিন অবশ্য স্টেডিয়ামে উপস্থিত থাকবে ১ লক্ষ ২৫ হাজার মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন