Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বিসিবি সভাপতির বিশ্বাস ঝুলে যাচ্ছে টেস্টের দ্বি-স্তর

প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : এডিনবার্গে আইসিসি’র সদ্য সমাপ্ত বার্ষিক সাধারণ সভায় দ্বি-স্তর বিশিষ্ট টেস্ট কাঠামো প্রবর্তনের পক্ষে সাড়া পায়নি ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। চীফ এক্সিকিউটিভ কমিটির (সিইসি) সভায় ইস্যুটি উঠলেও এই প্রস্তাবের বিপক্ষে বাংলাদেশের বিরোধিতায় আইসিসি’র পরিচালনা পরিষদের সভায় এজেন্ডাটি আলোচনায় ওঠেনি। আইসিসি’র পরবর্তী সভায় এই প্রস্তাবটি নিয়ে ভোটাভুটি হওয়ার কথা। তবে আইসিসি’র পরবর্তী সভায় দ্বি-স্তর বিশিষ্ট টেস্ট আইডিয়া পাশ করানো কঠিন হয়ে যাবে বলে মনে করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি। আইসিসি’র সভা শেষে দেশে ফিরে মিডিয়াকে এ কথাই বলেছেন পাপনÑ ‘টেস্টের দ্বি-স্তর ইস্যুটি প্রধান নির্বাহীদের নিয়ে একটি বৈঠক হয়েছে। এখানে বাংলাদেশ ছাড়া আর কেউ এই প্রস্তাবের বিরোধিতা করেনি। আমার ব্যক্তিগতভাবে মনে হয়, আইসিসিতে এটা পাশ করানো সহজ হবে না। এই প্রস্তাবের বিপক্ষে বাংলাদেশ একা থাকলেও ইস্যুটা এত সহজ নয়। এটা অনেক কঠিন প্রক্রিয়া। কে বিরোধিতা করলো আর কে করলো না-এতে কিছু যায় আসে না। সিদ্ধান্তটা হবে ভোটাভুটিতেই। যেখানে সর্বোচ্চ ৮ ভোট পেলে তারাই জিতবে।’
১০টি ভোটের মধ্যে এই প্রস্তাবে ৮ জনের ভোট নিয়ে সন্দিহান তিনি। তাতেই দ্বি-স্তর বিশিষ্ট টেস্ট ফর্মূলা ঝুলে যাওয়ার সম্ভাবনা প্রবল দেখছেন বিসিবি সভাপতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি সভাপতির বিশ্বাস ঝুলে যাচ্ছে টেস্টের দ্বি-স্তর
আরও পড়ুন