Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ইতালি অধ্যায় শেষ কোন্তের

প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : জার্মানরা যখন ইতালি জয়ের উল্লাসে মত্ত, তখন পরাজিত শিবিরে বিদায়ের রাগ। এই ম্যাচের মধ্য দিয়েই শেষ হতে চলেছে ইতালির অনেক কিছুরই। দীর্ঘ ১৫ বছর ইতালি ফুটবলের অন্যতম নায়ক জিজি বুফন জাতীয় দল থেকে এখনি অবসর না নিলেও আশা করা যায় এটিই তার শেষ ইউরো। দলের কোচ অ্যান্তোনিও কোন্তেরও শেষ হয়েছে ইতালি অধ্যায়। আসছে মৌসুমে ইংলিশ ক্লাব চেলসির দায়ীত্ব নেবেন এই ইতালিয়ান।
ভাগ্য ভালো খাকলে আরো দুই ম্যাচ প্রিয় শিক্ষককে পাশে পেতেন বুফনরা। কিন্তু তা তো আর হল না। তার পরও মাত্র দুই বছরে শিষ্যদের সাথে গুরুর যে সম্পর্ক তৈরী হয়েছে তাতেই আপ্লুত কোন্তে। ম্যাচ শেষে তাই তিনি শিষ্যদের উদ্দেশ্যে বলেন, ‘আমি আমার ছেলেদের ধন্যবাদ দিতে চাই। দুই বছর ধরে আমার কাছে তারা ছিল অসাধারণ। আমি দুঃখিত এখন আমাকে যেতেই হচ্ছে।’ কোন্তে যোগ করেন, ‘আমরা ভক্তদের গর্বিত করেছি। এবং আমরা খেলোয়াড়দের বাস্তবিক ভাবেই জাগিয়ে তুলতে পেরেছি।’ বিদায় বেলা এই দল নিয়ে ইচ্ছার কথাও বলে গেলেন ৪৬ বছর বয়সী, ‘ইতালি আমাকে দিয়েছে আবেগ, সম্মান এবং আমি আশা করি আমার উত্তরাধীকারও আমার মত এই শার্টকে ভালোবাসবেন।’ দুই বছরে তার অজর্ন হিসেব মত কিছুই না। তারপরও তারকাহীন একটা দলকে তিনি যে জাগিয়ে দিতে পেরেছেন এটাই তো সবচেয়ে বড় অর্জন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইতালি অধ্যায় শেষ কোন্তের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ