Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

‘আপনি বলেছেন মদিনা সনদে দেশ চালাবেন’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৮:৩৫ পিএম

আপনি বলেছেন মদিনা সনদে দেশ চালাবেন। হিম্মত থাকলে সংবিধানে মদিনা সনদ লিখে দেখান। আপনি কি বঙ্গবন্ধুর চার নীতি অনুসরণ করে দেশ চালাবেন না কি মোস্তাক-জিয়া-এরশাদ-খালেদার পথ ধরে দেশ চালাবেন ? প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে এসব কথা বলেন সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। শুক্রবার লালদীঘি মাঠে সিপিবির চট্টগ্রাম বিভাগীয় জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন ক্ষমতার লোভে খালেদা জিয়ার মতো শেখ হাসিনাও জনগণের অধিকার কেড়ে নিয়েছেন মন্তব্য করে তিনি বলেন, ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে অজনপ্রিয় হয়ে পড়ে এবং ক্ষমতা আঁকড়ে রাখার জন্য ২০১৪ সালের ৫ জানুয়ারি এমন নির্বাচন করেন, যেখানে ১৫৪ জন বিনা ভোটে নিবাচিত হন। পরেরবার তিনি ফন্দি পাল্টালেন, ৩০ ডিসেম্বরের নির্বাচন ২৯ ডিসেম্বর করে ফেললেন।
এই সরকারের লালিত কিছু কুলাঙ্গার লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার করে দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বিদেশে সম্পদ পাচার বন্ধ করার জন্য একাত্তর সালে যদি অস্ত্র হাতে নিয়ে মুক্তিসংগ্রাম ন্যায়সঙ্গত হয়, একইভাবে মুক্তিসংগ্রামের নতুন অধ্যায় রচনা করাও জনগণের জন্য ফরজ হয়ে দাঁড়িয়েছে।
এতে সিপিবির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. শাহআলম বক্তব্য রাখেন। সিপিবির চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক মৃণাল চৌধুরীর সভাপতিত্বে ও জেলা কমিটির সাধারণ সম্পাদক অশোক সাহার পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য লক্ষ্মী চক্রবর্তী ও আবদুল্লাহ আল কাফী রতন প্রমুখ।



 

Show all comments
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৯:১৮ পিএম says : 0
    সিপিবি অন্তত আর যাই হোক তেল পানি গুলিয়ে ফেলার রাজনীতি করেনা।তা হলে মোজাহিদুল সেলিম সাহেবরা দু'চারটা সীট পেতেন।জীবনে শেষ দিন পর্যন্ত নীতি কথা ও আদর্শ সমুন্বত রেখে যাবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ