Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ডর্টমুন্ডের বিপক্ষেও অনিশ্চিত নেইমার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

চোটের কারণে বিশ্বকাপসহ ক্যারিয়ারে অনেক গুরুত্বপূর্ণ সময়েই ছিটকে গেছেন ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড নেইমার। এবার প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) এই তারকা পাঁজরের চোটের কারণে খেলতে পারেননি সবশেষ তিন ম্যাচ। ফরাসি লিগ ওয়ানে আমিয়াঁর বিপক্ষেও ব্রাজিলিয়ান তারকাকে পাচ্ছে না দলটি। এমনকি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে গুরুত্বপ‚র্ণ লড়াইয়েও তাকে পাওয়া যাবে কি-না তা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

আজ ঘরের মাঠে আমিয়াঁর মুখোমুখি হবে পিএসজি। এর তিনদিন পর ইউরোপের শীর্ষ ক্লাব প্রতিযোগিতার শেষ ষোলোর প্রথম লেগে ডর্টমুন্ডের মাঠে খেলতে যাবে তারা। দুটি ম্যাচেই নেইমারের খেলা নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন দলটির কোচ টমাস টুখেল। তিনি বলেছেন, ‘শতভাগ ফিট না হলে ২৮ বছর বয়সী তারকাকে খেলানোর ঝুঁকি নিতে চান না তারা।’

নেইমারের ফিট থাকার বিষয়ে নিশ্চিত নন দলের কোচ। লিগের ম্যাচেও অনিশ্চিত সএই ব্রাজিলিয়ান। তবে কোন ধরনের ঝুঁকি নেবেন না টুখেল, ‘আমি শতভাগ নিশ্চয়তা দিয়ে বলতে পারি না যে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে খেলার জন্য নেইমার ফিট থাকবে। আমি এটাও জানি না যে আমিয়াঁর বিপক্ষে সে থাকবে কি-না। এটা নিয়ে আমাদের আলোচনা করতে হবে। যদি এটা কেবল আমার নিয়ন্ত্রণে থাকত, তাহলে নেইমার সবসময় খেলত। কিন্তু এটা সম্ভব না। আমাদের সতর্ক থাকতে হবে। আমরা একজন খেলোয়াড়ের স্বাস্থ্য নিয়ে ঝুঁকি নিতে পারি না। আমাদের দায়িত্ব আছে। আমরা সবাই মিলে বসে সিদ্ধান্ত নেব- ক্লাব, মেডিক্যাল স্টাফ ও নেইমার মিলে। এটা চিকিৎসা বিষয়ক সিদ্ধান্ত হবে কারণ বড় রকমের ঝুঁকি আছে।’

চলতি মাসের শুরুতে লিগ ওয়ানে মপেঁলিয়ের বিপক্ষে পাঁজরে চোট পেয়েছিলেন নেইমার। ওই ম্যাচে বেশ কয়েকবার তাকে ফাউল করা হয়। সেদিন অবশ্য পুরোটা সময় মাঠে ছিলেন তিনি। ম্যাচের দুদিন পর পিএসজির পক্ষ থেকে জানানো হয় তার চোটের খবর। মাঠে নামা নিয়ে অনিশ্চয়তা থাকলেও বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার ফিরেছেন অনুশীলনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেইমার

১৮ সেপ্টেম্বর, ২০২০
৪ সেপ্টেম্বর, ২০২০
৩ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন