Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশাল জেলা আইনজীবী সমিতি নির্বাচন

আ.লীগ সমর্থিতদের নিরঙ্কুশ জয়

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বরিশাল জেলা আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত আফজাল-কাওসার প্যানেল বিজয়ী হয়েছে। একটি সদস্য পদ ছাড়া বাকি ১০ পদে আওয়ামী লীগ বিজয় লাভ করে। গতকাল সকাল ৯টা থেকে বিকাল চারটা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ বছর ৮৬৬ জন ভোটারের মধ্যে ৭৬০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত বরিশাল মহানগর আ.লীগের সিনিয়র সহ-সভাপতি এড. আফজালুল করিম ৪৩২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অপরদিকে বিএনপি সমর্থিত এড. মজিবর রহমান নানটু পেয়েছেন ৩০৫ ভোট। এছাড়া গণফোরাম নেতা এড. হিরন কুমার দাস মিঠু ২৭ এবং স্বতন্ত্র প্রার্থী দিলীপ কুমার চ্যাটার্জি পেয়েছেন মাত্র ১ ভোট। সহ-সভাপতি পথে আ.লীগের অসিত রঞ্জন দাস ৩৯৬, মো. সালাহ উদ্দিন সিপু ৪৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
সম্পাদক পদে আ.লীগ সমর্থিত এড. কাইয়ুম খান কায়সার ৩৮৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। বিএনপি সমর্থিত এড. মির্জা মো. রিয়াজ হোসেন পেয়েছেন ৩০৮ ভোট। যুগ্ম সম্পাদক পদে আ.লীগের মো. আব্দুল খালেক মনা ৪৩৫ ভোট ও মো. আহাদ আলী খান ৪৩৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অর্থ সম্পাদক পদে আ.লীগের নিয়াজ মাহমুদ খান ৪২৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। বিএনপি সমর্থিত এস.এম শওকত জাহাঙ্গীর পেয়েছেন ৩১৭ ভোট।
এছাড়া সদস্য পদে মো. গোলাম ফারুক ডাব্লিউ ৪০৯, মো. ইসতিয়াক কবির রকি ৪৭৭, মো. রফিকুল ইসলাম ঝন্টু ৫১৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। সদস্য পদে বিএনপি সমর্থিত মো. মঈনুল আবেদীন তুহিন ৩৮৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। নির্বাচন পরিচালনা করেন সাবেক সভাপতি এড. মজিবর রহমান, উজ্জল কুমার রায়, ও সাদিকুর রহমান লিংকন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

২৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ