Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কবি নজরুল বিশ্ববিদ্যালয় র‌্যাগিংয়ে জড়িত থাকায় পাঁচ শিক্ষার্থী বহিষ্কার

ত্রিশাল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:১৮ এএম

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের অভিযোগে তিন ছাত্র ও দুই ছাত্রীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাদেরকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং অন্যান্য সকল প্রকার কার্যক্রম থেকে বিরত রেখে বহিষ্কার করা হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং নিষিদ্ধ করা হয়েছে।
গত বৃহস্পতিবার রাতে সিন্ডিকেট কমিটির সভায় অনুমোদন হয়। এর আগে ৯ ফেব্রæয়ারী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তিন ছাত্রীকে র‌্যাগিং এর ঘটনায় সাময়িক বহিষ্কার করেছিলেন প্রশাসন। বহিষ্কৃত শিক্ষার্থীদের মধ্যে, বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তোয়াবা নুশরাত মীম ও শায়রা তাসনিম আনিকাকে এক বছর এবং চারুকলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মৌমিতা পারভিনকে সতর্ক করা হয়। এছাড়াও, ইমরান নামের এক শিক্ষার্থীকে র‌্যাগিং করার অভিযোগে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষাথী জাকির হোসেনকে তিন বছর এবং তানবিরুল ইসলাম ও মেহেদী হাসান নামের দুই শিক্ষার্থীকে দুই বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান জানান, জরুরী সিন্ডিকেট সভায় তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ