Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মুহূর্তে বর্ণহীন উৎসব রাঙামাটিতে নৌকা ডুবে নিহত ৫ : নিখোঁজ ৩

স্টাফ রিপোর্টার, রাঙামাটি থেকে : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:১৮ এএম

বসন্ত বরণ ও বিশ্ব ভালোবাসা দিবস উপভোগ করতে চট্টগ্রামের বন্দর এলাকার প্যাসিফিক জিন্স গার্মেন্টসের কিছু কর্মী পরিবারসহ এসেছিলেন রাঙ্গামাটিতে। সারাদিন ঘোরাঘুরি ও আড্ডা দেয়াসহ অনেক পরিকল্পনা ছিল তাদের। কিন্তু একটি দুর্ঘটনা সব আনন্দ পরিণত করেছে শোকে।
রাঙামাটির কাপ্তাই হ্রদে নৌকাডুবিতে ৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার বেলা এগারোটার সময় জেলা শহরের ডিসি বাংলো এলাকায় সংগঠিত এ দুর্ঘটনায় এখনো পর্যন্ত উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে উদ্ধারকারি দল। নৌবাহিনী, সেনাবাহিনী, ফায়ার সার্ভিস ও পুলিশের নেতৃত্বে উদ্ধার তৎপরতা চালানো হচ্ছে।
রাঙামাটি জেনারেল হাসপাতালের আরএমও ডা. শওকত আকবর জানিয়েছেন, নৌকাডুবির ঘটনায় শুক্রবার বিকেল নাগাদ পাঁচজনের লাশ রাঙামাটি জেনারেল হাসপাতাল মর্গে আনা হয়। তিনি জানান, নিহতরা সকলেই নারী। নিহতদের মধ্যে রিনা (১৬), শিলা (২৬), আছমা (৩০), আফরোজার (৩০) নাম জানা গেলেও একজনের নাম জানা যায়নি।
এদিকে নৌকাডুবির ঘটনায় আরো অন্তত ৪/৫ জন নিখোঁজ রয়েছে বলে নিহতের সাথে একই বোটে থাকা লোকজন জানিয়েছেন। জানা গেছে, চট্টগ্রাম ফ্রিপোর্ট থেকে আগত ১৯ পর্যটক পর্যটনের ঝুলন্ত ব্রীজ থেকে বি-২ ফাইবার বোট দিয়ে ডিসি বাংলোয় যাওয়ার পথে উল্টে যায়। এ সময় বোটে থাকা যাত্রীদের মধ্যে অন্তত ১০ জন সাঁতরে তীরে উঠতে পারলেও বাকিরা তলিয়ে যায়। পরে উদ্ধারকারি দল ৫ জনকে উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
এদিকে শুক্রবার বেলা সাড়ে দশটার সময় রাঙামাটির কাপ্তাই উপজেলার কর্ণফুলী নদীতে আরো একটি বোট ডুবির ঘটনায় অন্তত তিনজন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ণহীন উৎসব
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ