Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী

সুবিধাবঞ্চিতদের মাঝে ভালোবাসা দিবসে খাবার ও পোশাক বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরি করতে মানববন্ধন করেছেন পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলন। মানববন্ধন শেষে সুবিধাবঞ্চিত মানুষের জন্য পোশাক এবং খাবার বিতরণ করেছে এ সংগঠনটির পক্ষ থেকে। গতকাল শুক্রবার সকালে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, একটি গোলাপ কেনার টাকা দিয়ে একজন অসহায় দুস্থ শিশুর একবেলার খাবার হয়ে যায়। আমরা যদি অযথা টাকা খরচ না করে বছরে অন্তত একদিন একটি শিশুকে এক বেলা খাবার অথবা একটি পোশাক উপহার দিতে পারি, তাহলে তারা অনেক উপকৃত হবে, খুশি হবে। অসহায় মানুষগুলোর মুখে হাসি ফুটবে। তাই আসুন আমরা সবাই এগিয়ে আসি অসহায় মানুষদের পাশে।

তারা বলেন, সমাজের সব বিত্তবান ব্যক্তি বছরের বিভিন্ন সময় নানা দিবসে দুস্থ, অসহায মানুষের পাশে দাঁড়ালে, কমে যাবে ধনী-গরিবের বৈষম্য।

বনফুলের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বলেন, সামাজিক মূল্যবোধ থেকে আজকের আয়োজন। তাই ভালোবাসা দিবসে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো। আমরা শুধু ভালোবাসা দিবসে নয, বছরের প্রতিটা দিনই অসহায় মানুষের পাশে থাকতে চাই। তিনি বলেন, ১৪ ফেব্রুয়ারি সুন্দরবন দিবস। পৃথিবীর অন্যতম ম্যানগ্রোভ বন সুন্দরবন। আসুন আমরা সুন্দরবন রক্ষা করতে এগিয়ে আসি। জলবায়ু সমস্যা মোকাবিলা করি, নিরাপদ বাংলাদেশ গড়ি।
স্বেচ্ছাসেবী সংগঠন বনফুলের উদ্যোগে পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলনের সার্বিক সহযোগিতায় আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন বনফুলের চেয়ারপারসন জেসমিন সুলতানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুবিধাবঞ্চিত


আরও
আরও পড়ুন