Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়নস লিগে দুই মৌসুমের জন্য নিষিদ্ধ ম্যানচেস্টার সিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ৪:০৪ এএম | আপডেট : ৪:১১ এএম, ১৫ ফেব্রুয়ারি, ২০২০

ইউরোপীয় ক্লাব ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার (দ্য ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন) ‘ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’ (এফএফপি) ভঙ্গের অভিযোগে দুই মৌসুমের জন্য চ্যাম্পিয়নস লিগে নিষিদ্ধ হলো ম্যানচেস্টার সিটি। নিষেধাজ্ঞার সঙ্গে ৩০ মিলিয়ন ইউরো জরিমানা করা হয়েছে। যদিও শাস্তিটির বিরুদ্ধে ক্লাবটি চাইলে আপিলও করতে পারবে।

এ দিকে শাস্তি পাওয়ায় চরম হতাশা প্রকাশ করেছে সিটি কর্তৃপক্ষ। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিবৃতির মাধ্যমে উয়েফার এই শাস্তিতে তারা বিস্মিত নয় বলেও জানিয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজ জানায়, ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত উয়েফাকে প্রয়োজনীয় তথ্য দিতে ব্যর্থ হয়েছে সিটি। তখন থেকে ক্লাবটির বিরুদ্ধে লভ্যাংশ নিয়ে ভুল তথ্য দেওয়া এবং তদন্তে সহায়তা না করার অভিযোগ এনেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা। যদিও সিটি কর্তৃপক্ষ শুরু থেকেই অভিযোগটি প্রত্যাখ্যান করে আসছে।

অপরদিকে ফুটবল সংশ্লিষ্টদের মতে, স্পন্সরশিপ চুক্তির অর্থের মোট অঙ্ক নিয়ে উয়েফাকে ভুল তথ্য দিয়েছিল ম্যানচেস্টার সিটি।

উল্লেখ্য, এর আগে ২০১৪ সালেও নিয়ম ভাঙার দায়ে সিটিকে জরিমানা করা হয়েছিল। তখন মোট চার কোটি ৯০ লাখ পাউন্ড জরিমানা দিয়েছিল দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ