Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

এরদোগান পাকিস্তানে নির্বাচনে প্রার্থী হলে বড় ব্যবধানে জয়ী হবেন : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ২:০৪ পিএম

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান যদি পাকিস্তান থেকে নির্বাচন করেন, তবে তিনি বড় ব্যবধানে জয়ী হবেন বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান

শুক্রবার ইসলামাবাদে এক যৌথ সংবাদ সম্মেলনে কথা বলেন দুই নেতা। এর আগে দুই দেশ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার জন্য সমঝোতা স্মারকে সই করেছে। -খবর ডন অনলাইনের

নিজের বক্তৃতায় ইমরান খান বলেন, আজকের সকালে দেয়া প্রেসিডেন্ট এরদোগানের ভাষণ পাকিস্তানি জনগণ ব্যাপক পছন্দ করেছেন।
দুই দিনের সফরে পাকিস্তানে রয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। তিনি কাশ্মীরে ভারতীয় নিপীড়ন নিয়েও সোচ্চার বক্তব্য রেখেছেন।
ইমরান খান বলেন, গত ছয় মাস ধরে ৮০ লাখ কাশ্মীরি ভারতীয় অবরোধের মধ্যে রয়েছেন। কাশ্মীরি নেতাদের কারাবন্দি করে রাখা হয়েছে।
তিনি জানান, তাদের কোনো অধিকার নেই, ভয়ের মধ্যে বসবাস করছেন। জাতিসংঘের প্রস্তাব অনুসারে কাশ্মীর হচ্ছে একটি বিতর্কিত ভূখন্ড।

সমঝোতা স্মারক সইয়ের মাধ্যমে দুই দেশের মধ্যকার সম্পর্কের নতুন যুগ শুরু হয়েছে বলে মন্তব্য করেন ইমরান খান। তিনি বলেন, এই সহযোগিতায় দুই দেশই লাভবান হবে।

সিরীয় সীমান্ত হয়ে আসা সন্ত্রাসবাদ মোকাবেলায় তুরস্ককে সমর্থন করছে পাকিস্তান। ইমরান খান বলেন, রাজনীতি ও অর্থনীতির বাইরে আমাদের সহযোগিতা আরও অনেক দূর এগিয়ে যাবে।

সাবেক এই ক্রিকেট তারকা বলেন, আমাদের একটি উন্নত চলচ্চিত্র শিল্প দরকার। ইসলামবিদ্বেষ মোকাবেলায় আমরা সেক্ষেত্রে বিভিন্ন ধারনা বাড়াতে চেষ্টা করছি। যাতে চলচ্চিত্রে মুসলমানদের যেভাবে ভুলভাবে তুলে ধরা হচ্ছে, তার মোকাবেলা করতে পারি।

এরদোগান বলেন, তিন বছর পর আমি একটি সন্তোষজনক সফর করলাম পাকিস্তানে। এ দেশটাকে আমার দ্বিতীয় বাড়ি হিসেবেই দেখে আসছি।



 

Show all comments
  • আতিকুর রহমান ভূঁইয়া ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ৪:১৯ পিএম says : 0
    এদোগানের মত রাষ্ট্র নেতা, প্রত্যেকটা মুসলিম দেশে প্রয়োজন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ