Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

কলাপাড়ায় খাল ভরাট করায় একজনের দুই মাসের কারাদণ্ড

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ৭:০৬ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় টিয়াখালী ইউনিয়নের বাদুরতলী খালে মাটি ভরাট করে দখলের অভিযোগে দখলদার সালাম মীরাকে (৪৫) দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। শনিবার দুপুরে গ্রামবাসীদের অভিযোগের প্রেক্ষিতে সরেজমিন পরিদর্শন করে দখলের সত্যতা পাওয়ায় কলাপাড়া উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অনুপ দাশের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এ দন্ডাদেশ দেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট অনুপ দাশ জানান, সারাদেশের মতো কলাপাড়ায় জলাশায় পুনুরুদ্ধার ও সংরক্ষণের জন্য জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান উপজেলার বিভিন্ন নদী ও খাল দখল উদ্ধারে তাদের নির্দেশ প্রদান করেন। এ নির্দেশের প্রেক্ষিতে বাদুলতলী খাল দখলমুক্ত করতে দখলদারদের নির্দেশ প্রদান করা হয়। কিন্তু সরকারি নির্দেশ উপেক্ষা করে সালাম মীরা খাল ভরাট করছে এমন অভিযোগ পেয়ে ঘটনাস্থলে এসে প্রমান পেয়ে তাকে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে কলাপাড়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ খালের সকল দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিঁনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ