Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

সরিষাবাড়িতে ৮ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

সরিষাবাড়ি (জামালপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

জামালপুরের সরিষাবাড়ি উপজেলার ৮টি ইউনিয়নের ৯৬ জন মহিলা ও পুরুষ ইউপি সদস্য উপজেলা হলরুমে স্ব স্ব ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে লিখিত অভিযোগে সংবাদ সম্মেলন করেছে। সম্মেলনে পোগলদিঘা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মিজানুুর রহমানের সভাপতিত্বে গতকাল লিখিত বক্তব্য পাঠ করেন, ৪নং আওনা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার বাবু মিয়া।
ঐ অভিযোগে জানা যায়, সরকার দেশের ইউপি সদস্যদের মাসিক ৮,০০০/- (আট হাজার) টাকা সম্মানী ভাতা দিয়ে থাকে। যার ৩,৬০০/- দেয় স্থানীয় সরকার মন্ত্রনালয় এবং সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ থেকে দেয়া হয় ৪,৬০০/- টাকা। বর্তমানের ইউপি সদস্যরা ২০১৬ সালে নির্বাচিত হওয়ার পর থেকে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের দেয়া সম্মানী ভাতার ৬ মাস বাকি থাকলেও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের কোন টাকা দেয়া হয়নি তাদের। স্ব স্ব ইউপি চেয়ারম্যান বা সচিবরা ইউপি সদস্যদের সম্মানী ভাতা দেই দিচ্ছি করে আজ প্রায় ৪ বছর অতিবাহিত। সংবাদ সম্মেলনে ইউপি সদস্যরা তাদের ন্যায্য সম্মানী ভাতা অতি দ্রæত পেতে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন। এ সময় বক্তব্য রাখেন, ইউপি সমদ্য আসাদুজ্জামান, মোবারক হোসেন রাজা, লুৎফর রহমান ও হাফিজুর রহমানসহ উপজেলার ৮ ইউনিয়নের প্রায় অর্ধশত সদস্যগণ।
এ ব্যাপারে কয়েকজন চেয়ারম্যানের সাথে মোবাইলে কথা হলে আওনা ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন, কামরাবাদ ইউপি চেয়ারম্যান মুনসুর আলী, ডোয়াইল ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন রতন জানায়, মেম্বারদের অভিযোগ ঠিক আছে, কিন্তু আমার পরিষদে কোন আয় নেই, তাদের ভাতা দিব কোথা থেকে। আর সরকার যে ভাতাটা দেয় সেটার ব্যাপারে আমরা চেয়ারম্যনরা অতি দ্রুত উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলে ব্যবস্থা করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরিষাবাড়িতে ৮ ইউপি
আরও পড়ুন