Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউপি চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা

ইসলামপুর (জামালপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

জামালপুরের ইসলামপুরে কুলকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান সনেটের অনিয়ম ও দুর্নীতির দায়ে চেয়ারম্যানের পদটি শুণ্য ঘোষণা করা হয়েছে। এদিকে চেয়ারম্যান পদটি শূন্য হলেও এখনো তিনি নিজেকে বিভিন্ন অফিস আদালতসহ বিভিন্ন জায়গায় চেয়ারম্যান পরিচয়ে সুবিধা নেয়ার অভিযোগ উঠেছে।
স্থানীয় সরকার, পল্লী-উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের ইপ-১ অধিশাখার প্রজ্ঞাপনে জানা গেছে, ইসলামপুর উপজেলার ১নং কুলকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রমান সনেটের বিরুদ্ধে পরিষদের সদস্যগণের সাথে কাজের ক্ষেত্রে সমন্বয়ের অভাব, স্থানীয় সরকার আইন ২০০৯ অনুসরণ না করে স্বেচ্ছাচারীভাবে ক্ষমতা অপব্যবহার, পরিষদের আদায়কৃত ট্যাক্সের ৭৬ হাজার আত্মসাৎ, হতদরিদ্র ভিজিডি উপকারভোগীদের চাল, একাধারে ৯ মাস উপজেলা পরিষদের মাসিক সভায় অনুপস্থিত, রাতে অফিসিয়াল কার্যক্রম পরিচালনাসহ নানান অভিযোগ উত্থাপন করে পরিষদের ১১ জন সদস্য কর্তৃক অনাস্থা প্রস্তাব করেন এবং তদন্তে উত্থাপিত অভিযোগগুলো প্রমাণিত হয়। যার ফলে অনাস্থা প্রস্তাবের বিষয়ে স্বানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০১৯ এর ধারা ৩৯ অনুযায়ী উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটিটের, ইসলামপুর, জামালপুর কর্তৃক বিশেষ সভায় অনাস্থা প্রস্তাবের পক্ষে ১১টি ভোট পড়ে যা ২ তৃতীয়াংশের বেশি। ফলে জনস্বার্থে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯এর ৩৯ (১৩) ধারা বিধান অনুযায়ী সরকার কর্তৃক অনাস্থা প্রস্তাবটি অনুমোদিত হওয়ায় জিয়াউর রহমান সনেট, চেয়ারম্যান, ১নং কুলকান্দি ইউনিয়ন পরিষদের পদটি গত ২৪ জুলাই ২০১৯ হতে একই আইনের ৩৫ (১) (চ) ধারা অনুযায়ী শূন্য ঘোষণা করা হয়েছে।
কুলকান্দি ইউনিয়ন পরিষদের সদস্য ওবায়দুল হক বাবু বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। এদিকে জিয়াউর রহমান সনেট বিভিন্ন জায়গায় নিজেকে বর্তমান চেয়ারম্যান বলে পরিচয় দিচ্ছেন। তাই ভারপ্রাপ্ত চেয়ারম্যান ওবায়দুল হক বাবু পরিষদ সংক্রান্ত উক্ত ব্যক্তি সাথে কোনো কার্যক্রম, লেনদেন দফতরিক যোগাযোগ না করার জন্য সকলকে অনুরোধ জানিয়ে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ