Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

এবার বাংলাদেশ গেমসে খেলছেন না নারী ফুটবলাররা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ৮:২১ পিএম

ডিসেম্বরে নেপালে সমাপ্ত সাউথ এশিয়ান (এসএ) গেমসের ১৩তম মতো এবার ঢাকায় অনুষ্ঠেয় বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসেও থাকছেন না দেশের নারী ফুটবলাররা। অথচ দক্ষিণ এশিয়ার টুর্নামেন্টগুলোতে বিভিন্ন সময়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। নেপাল এসএ গেমস নারী ফুটবলে মারিয়া মান্ডা, সানজিদারা না খেলায় একটি নিশ্চিত পদক বঞ্চিত হয় বাংলাদেশ। এ ধারাবাহিকতায় আসন্ন বাংলাদেশ গেমসে নারী ফুটবলাররা না খেললে দেশের ফুটবলপ্রেমীরা তাদের নজরকাড়া পারফরম্যান্স দেখা থেকে বঞ্চিত হবেন।

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে যে নারী ফুটবল দল খেলছে না তা প্রায় নিশ্চিত। কারণ বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) ৩০ জানুয়ারি ডিসিপ্লিনের নাম নিবন্ধনের চূড়ান্ত দিনক্ষণ ঠিক করলেও নির্ধারিত সময়েও আসেনি নারী ফুটবল দলের নাম। এ প্রসঙ্গে শনিবার বিওএ’র উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু বলেন, ‘নাম নিবন্ধনের সময় শেষ। অথচ এর মধ্যেও তাদের নাম নিবন্ধন করেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মহিলা উইং। আর কোন সময় নেই। আমরা এখন টেকনিক্যাল হ্যান্ডবুক তৈরীর কাজ শুরু করছি।’

বাংলাদেশ বয়সভিত্তিক নারী দলটি দক্ষিণ এশীয় অঞ্চলের ফুটবলে অন্যতম সেরা। সাম্প্রতিক সময়ে এই দলটিকে আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন বয়সভিত্তিক টুর্নামেন্টে অংশ নিতে দেখা গেছে। সাফল্য পেয়েছেন মারিয়া মান্ডা, সানজিদা, কৃষ্ণা রানী সরকাররা। কিন্তু স্বর্ণপদক না জেতার আশঙ্কায় ডিসেম্বরে নেপালে অনুষ্ঠিত এসএ গেমসে খেলানো হয়নি তাদের। এবার তারা অজানা কারণে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে খেলা থেকে বঞ্চিত হচ্ছেন। সময় শেষ হলেও গেমসে নাম নিবন্ধন করেনি মহিলা উইং। এ বিষয়ে জানতে চেয়ে কাল মুঠোফোনে বাফুফের মহিলা উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন