Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুদক মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৯ প্রতিবেদন আহবান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম


স্টাফ রিপোর্টার : ‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৯’ এর জন্য অনুসন্ধানী ও সৃজনশীল প্রতিবেদন আহবান করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০১৯ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর ২০১৯ পর্যন্ত প্রকাশিত-প্রচারিত প্রতিবেদন পুরষ্কারের জন্য বিবেচিত হবে। প্রতিযোগিতায় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ৬ জন সাংবাদিককে পুরষ্কার দেয়া হবে। তবে দুদক চাইলে পুরষ্কার প্রাপকের সংখ্যা কমাতে-বাড়াতে পারে।দুদক পরিচালক উত্তম কুমার মন্ডল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুর্নীতি সংক্রান্ত অনুসন্ধানী ও সৃজনশীল সাংবাদিকতা উৎসাহিত করার জন্য ২০১৩ সাল থেকে ‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড’ দেয়া হচ্ছে। এ ধারাবাহিকতায় ‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৯’ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। পুরষ্কার দেয়ার ক্ষেত্রে দুর্নীতির অপরাধ উদঘাটনের বিষয়ে অনুসন্ধানী প্রতিবেদন যা পরবর্তীতে কমিশনের অনুসন্ধান/তদন্তে সঠিক ও বস্তুনিষ্ঠ বলে প্রমাণ পাওয়া যাবে। দুর্নীতি প্রতিরোধে সহায়ক সৃজনশীল বিজ্ঞাপন, টিভি প্রচারণা, টিভি কার্টুন ও জিঙ্গেল। দুর্নীতির বিস্তাররোধে নতুন উপায় উদ্ভাবনী প্রতিবেদন প্রচার ও প্রকাশ। প্রতিবেদন হতে হবে মৌলিক। প্রতিবেদনের ভাষা, সমসাময়িক প্রাসঙ্গিকতা, প্রতিবেদনের উপস্থাপন কাঠামো, ছবি/গ্রাফিক্স ব্যবহার, প্রতিতবেদনের প্রভাব- এসব বিষয় বিবেচনা করা হবে। পুরষ্কারের জন্য দেশের সকল টেলিভিশন, রেডিও, অনলাইন পত্রিকা, দৈনিক/সাপ্তাহিক/পাক্ষিক/মাসিক/ত্রৈমাসিক সংবাদপত্র ও সাময়িকীতে প্রচারিত বা প্রকাশিত দুর্নীতি সংক্রান্ত ও দুর্নীতি প্রতিরোধে সহায়ক সৃজনশীল প্রতিবেদনসমূহ প্রযোজ্য হবে। সেক্ষেত্রে প্রতিবেদন প্রচার অথবা প্রকাশের পর প্রতিবেদকের নাম, যোগাযোগের ঠিকানা ও ফোন নম্বরসহ ডাকযোগে অথবা সরাসরি প্রতিবেদনের চার কপি স্ক্রিপ্ট অথবা ইলেকট্রনিক মিডিয়ার ক্ষেত্রে চার কপি স্ক্রিপ্টসহ সিডি কমিশনের ইমেইলে [email protected] অথবা জনসংযোগ কর্মকর্তা, দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ১, সেগুনবাগিচা, ঢাকা- ১০০০ ([email protected])- এর কাছে আগামি ২০ ফেব্রুয়ারির মধ্যে অফিস চলাকালে জমা দেয়ার অনুরোধ করা হয়েছে। খামের ওপর ‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৯’ কথাটি উল্লেখ থাকতে হবে। সাংবাদিকতা, গবেষণা এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সংশ্লিষ্ট পেশায় অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিবর্গ নিয়ে তিন সদস্য বিশিষ্ট বিচারক প্যানেলের মাধ্যমে বিজয়ী নির্ধারণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাওয়ার্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ