Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘ভারতীয় হাইকমিশনের সড়কের নাম ফেলানী সড়ক করুন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর গুলশানে অবস্থিত ভারতীয় হাইকমিশনের সামনের সড়কের নাম ফেলানীর নামে করার দাবি তুলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর। গতকাল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য এলাকায় সীমান্তে বিএসএফের গুলিতে নিহতদের স্মরণ এবং সীমান্ত হত্যা বন্ধের জন্য ২২ দিন ধরে অবস্থানরত ঢাবি শিক্ষার্থী নাসির আব্দুল্লাহর সঙ্গে সংহতি সমাবেশে তিনি এই দাবি করেন। নুরুল হক নুর বলেন, বিএসএফ কুড়িগ্রামের সীমান্তে ফেলানীকে নির্মম ভাবে হত্যা করে বর্বরভাবে কাটা তারে ঝুলিয়ে রেখেছিল। ফেলানী স্মরণে বাংলাদেশে ভারতীয় হাইকমিশনের সামনের সড়কের নাম ফেলানী সড়ক হিসেবে ঘোষণা করতে হবে। এভাবেই দেশপ্রেমের পরিচয় দেয়া উচিত এবং প্রতিবাদ করা উচিত। দেশের সমগ্র মানুষ সীমান্তহত্যা বন্ধ দেখতে চায়। যারা সীমান্তে প্রাণ হারিয়েছেন তাদের স্মরণ করা উচিত।

বাংলাদেশ-ভারত সীমান্তে বিএসএফের গুলিতে মানুষ হত্যার প্রতিবাদ জানিয়ে ২২ দিন থেকে অবস্থান কর্মস‚চি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। মার্কেটিং বিভাগের এমবিএ’র ছাত্র নাসির আবদুল্লাহ জানান, সীমান্তে হত্যা বন্ধের বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় কোনও পদক্ষেপ না নেওয়া পর্যন্ত অবস্থান কর্মস‚চি চালিয়ে যাবেন। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা ওই দাবির সঙ্গে সংহতি জানিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেছেন। সীমান্তে মানুষ হত্যার প্রতিবাদে এর মধ্যেই ক্যাম্পাসের রাজু ভাষ্কর্যের সামনে একটি গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। এরপরপরই লাগাতার অবস্থান কর্মস‚চিতে বসেন ওই শিক্ষার্থী।



 

Show all comments
  • Badrul Alam ১০ মার্চ, ২০২০, ৭:৫২ এএম says : 0
    Very reasonable proposal. My whole hearted support for it.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেলানী সড়ক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ