Inqilab Logo

ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী

নৌকার উন্নয়ন জনগণের দোরগড়ায় পৌঁছাতে হবে: প্রধানমন্ত্রী

মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

চলমান উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, নৌকা ছাড়া উন্নয়ন হয় না। নৌকা স্বাধীনতা এনে দিয়েছে। নৌকার মাধ্যমেই সব অর্জন। এ সময় নৌকার উন্নয়ন জনগণের দোরগড়ায় পৌঁছে দিতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।
গতকাল রাতে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে সংক্ষিপ্ত বক্তব্যে এ আহ্বান জানান তিনি। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ও ৫ টি সংসদীয় আসনের উপনির্বাচনে সংসদ সদস্য পদে দলীয় মনোনয়ন চূড়ান্ত করতে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। উভয় বোর্ডের সদস্যরা বৈঠকে উপস্থিত ছিলেন।
দলের নেতাকর্মীদের জনগনের কাছে যাওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, আপনারা জনগনের কাছে যাবেন। তাদের কাছে গিয়ে ভোটের কথা বলবেন। যেহেতু চট্টগ্রামের তফসিল ঘোষণা হয়নি, সেহেতু নিশ্চয়ই ভোট চাইতে পারি। সে অধিকার আমার আছে। আমাদের উন্নয়নের কথা যদি জনগনের কাছে ঠিকমতো পৌঁছে দিতে পারা যায়, নিশ্চয়ই তারা নৌকায় ভোট দেবেন।
প্রধানমন্ত্রী বলেন, জনগন ভোট দিয়ে আমাদের নির্বাচিত করেছেন। তারা আস্থা-বিশ্বাস রেখেছেন বলেই আমরা টানা তিন মেয়াদে রাষ্ট্র ক্ষমতায় আছি। ভোট দিয়ে তারা আমাদের যে দায়িত্ব দিয়েছেন, আমরা সেই দায়িত্বটা সঠিকভাবে পালন করছি। দীর্ঘমেয়াদে ক্ষমতায় থাকলেও জনগনের আস্থা-বিশ্বাস আমরা ধরে রাখতে পেরেছি। এটা আমাদের অনেক বড় অর্জন।
চলমান অভিযান অব্যাহত রাখার কথা পুনর্ব্যক্ত করে শেখ হাসিনা বলেন, সন্ত্রাস-মাদক ও দুর্নীতির বিরুদ্ধে আমরা যে অভিযান শুরু করছি। তা অব্যাহত থাকবে। সেইসঙ্গে আমরা যে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। সেটাও ধরে রাখতে হবে। এর এই গতিধারাটা ধরে রাখতে হলে নৌকা মার্কায় ভোট দিতে হবে। এই নৌকা ছাড়া উন্নয়ন হয় না।
নেতাকর্মীদের বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নিঃস্বার্থভাবে দেশের সেবা করবেন। সব চাওয়া-পাওয়ার ঊর্ধ্বে উঠে যদি মানুষের জন্য কাজ করতে পারেন। একজন রাজনৈতিক নেতার জন্য মানুষের আস্থা-বিশ্বাস অর্জন করার চেয়ে বড় পাওয়া আর কিছু হয় না। প্রতিটি নেতাকর্মীকে জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবত হয়ে কাজ করতে হবে। জাতির পিতার নিজের লেখা অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা ও আমার দেখা নয়াচীন এই বইগুলি পড়লে অনেক কিছু জানতে পারবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

২৬ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন